জিনস প্যান্ট পরার অপরাধে ঘর-ছাড়া হলো মহিলা!

সাধারন অন্যরকম খবর 20th Apr 17 at 11:36pm 923
Googleplus Pint
জিনস প্যান্ট পরার অপরাধে ঘর-ছাড়া হলো মহিলা!

জিনস প্যান্ট পরার অপরাধে শিলিগুড়ির মাটিগারায় হাত পা বেঁধে এক মহিলাকে বেধড়ক মারধরের অভিযোগ৷ এমন ঘটনা দেখা যায় না কিন্তু দেখা গেলো শিলিগুড়ির মাটিগারায়।

ভবিষ্যতে কখনও এই একই অপরাধ করলে এলাকা থেকে তারিয়ে দেওয়ারও হুমকি দেওয়া হয়েছে৷ শিলিগুড়ির মাটিগারা থানায় লাগাতার অভিযোগ জানানো সত্ত্বেও সমস্যা সমাধান হয়নি বলে নিগৃহীতা পরিবারের দাবি৷ এলাকার মাতব্বরদের ভয়ে প্রায় এক সপ্তাহ ঘরছাড়া নিগৃহীতার পরিবার৷ গ্রামের মাতব্বরদের দৌরাত্ম্যে নিজের ভিটে-বাড়ি ছেড়ে শিলিগুড়ি জংশন স্টেশনে আশ্রয় নিয়েছে মহিলার পরিবার।

শিলিগুড়ির হিল কারত রোডে একটি কাপড়ের দোকানে কাজ করেন নিগৃহীতা ওই মহিলা। জিনস প্যান্ট পরে কেন কাজে যাওয়া হয়েছে, অভিযোগ এলাকার মাতব্বরদের। তাঁর জন্য নাকি এলাকার মেয়েরা খারাপ হয়ে যাবে। এই অভিযোগে ব্যাপক মারধোর করা হয়৷ মহিলার স্বামী এই ঘটনার প্রতিবাদ করতে গিয়ে আক্রান্ত হয়েছেন। মার খেয়েছেন তার শাশুড়িও।

গোটা ঘটনা পুলিশকে লিখিত জানিয়েও কোন লাভ হয়নি৷ পরে শিলিগুড়ির পুলিশ কমিশনারকেও জানিয়েছেন খালি হাতে ফিরতে হয় তাঁদের৷

ভিটে-বাড়ি ছেড়ে স্টেশনে দিন কাটানোর পর নিগৃহীতার পরিবারের পক্ষ থেকে স্থানীয় একটি এনজিওর সঙ্গে যোগাযোগ করা হয়৷ কেন পুলিশ তাদের সাহায্য করছে না তা নিয়ে ধন্দে সবাই।

এলাকা ছেড়ে পালিয়ে শিলিগুড়ি জংশনে আশ্রয় নিয়েছেন তারা। বাড়ি ঘড় ছেড়ে। শাশুড়ি, স্বামী, ছেলে মেয়েকে নিয়ে বিপাকে গোটা পরিবার। গোটা বিষয়টি নিয়ে মাটিগারা থানার বক্তব্য অভিযোগের ভিত্তিতে তদন্ত চলছে। এক মহিলাকে জিনস প্যান্ট পরার জন্য এত বড় শাস্তি পেতে হবে?

নিগৃহীতার সাফ কথা, ‘‘বাংলার মুখ্যমন্ত্রী মহিলা৷ তিনি যত দিন আছেন এ রাজ্যে এই অন্যায়ের প্রতিবাদ করে যাব। এক মহিলা এক মহিলার বিপদে পাশে থাকবেন বলেই আশা তার।

আমরা মহিলা জন্য চুপ করে বসে থাকবো না। মুখ্যমন্ত্রী যে ভাবে লড়াই করে বাংলাকে পবিত্র করেছেন তিনিও এই মাতব্বরদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে যেখানে যেতে হয় যাবেন।’’

Googleplus Pint
Like - Dislike Votes 36 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)