গ্রীষ্মের সেরা অবকাশ হোক আন্দামান ও নিকোবরে

দেখা হয় নাই 19th Apr 17 at 8:14pm 533
Googleplus Pint
গ্রীষ্মের সেরা অবকাশ হোক আন্দামান ও নিকোবরে

ভারতে গ্রীষ্মের সেরা ভ্রমণস্থান হতে পারে আন্দামান ও নিকোবর। ভ্রমণবিলাসীরা তাই মনে করেন। বঙ্গোপসাগর ও আন্দামান সাগরের সংযোগস্থলে অপূর্ব এক দ্বীপমালা আন্দামান ও নিকোবর। রোমাঞ্চকর জলক্রীড়ার দারুণ ব্যবস্থা ছাড়াও অবকাশ কাটানোর অসাধারণ এক স্থান।

বছরের ডিসেম্বর থেকে মে মাস ছাড়া অন্য সময় বেশ গরম থাকে আবহাওয়া। ইচ্ছে করলে সেখানে বেশ ব্যস্ত সময়ও কাটাতে পারবেন এটা সেটা করে। এখানে জেনে নিন আন্দামান ও নিকোবরের মূল আকর্ষণগুলোর কথা।

১. রাধানগর সৈকত, হ্যাভলক আইল্যান্ড

২০০৪ সালে এটাকে এশিয়ার সেরা সৈকতের তকমা দেয় টাইম ম্যাগাজিন। বাকিটা বুঝে নিন, কতোটা উপভোগ্য হবে সৈকতটি। সূর্যাস্তের দৃশ্যের জন্য বিখ্যাত এই সৈকত। সাগরের নীল পানি আপনাকে মন্ত্রমুগ্ধ করে রাখবে।

২. হ্যাভলক আইল্যান্ড, দ্য আন্দামান্স

স্কুবা ডাইভিংয়ের জন্য এটি দারুণ এক স্থান। তা ছাড়া বিশ্বের সবচেয়ে সমৃদ্ধ বাস্তুসংস্থানসমৃদ্ধ কোরাল রিফগুলোর মধ্যে এটি অন্যতম। বিচিত্র জলজ জীবনে বিস্ময়কর এক স্থান।

৩. ম্যানগ্রোভ ক্রিক, বারাতাং আইল্যান্ড

ব্লেয়ার বন্দর থেকে ১০০ কিলোমিটার দূরে অবস্থিত ম্যানগ্রোভ ক্রিক। নৌকা ভ্রমণের জন্য আদর্শ এক জায়গা। ম্যানগ্রোভ বনের মধ্য দিয়ে এঁকে-বেঁকে চলে যাওয়া নালা প্রাকৃতিকভাবে সৃষ্টি হয়েছে।

৪. নর্থ বে বিচ, পোর্ট ব্লেয়ার

রাজিব গান্ধী ওয়াটার স্পোর্টস কমপ্লেক্স থেকে ১৫ মিনিটের পথ। আন্দামান ও নিকোবরে জলক্রীড়ার সেরা স্থান।

৫. মাউন্ট হ্যারিয়েট, দ্য আন্দামান্স

এই স্থান থেকে মধুবন অবধি চলে গেছে ১৬ কিলোমিটার দীর্ঘ এক পথ। পুরোটাই রোমাঞ্চকর অভিযানের জন্য আদর্শ স্থান। সূত্র: হ্যাপি ট্রিপস

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 32 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)