হাতির শুঁড়ে কামড়ে ধরল কুমির!

সাধারন অন্যরকম খবর 18th Apr 17 at 12:00pm 480
Googleplus Pint
হাতির শুঁড়ে কামড়ে ধরল কুমির!

একতাই বল। শত্রু যতই শক্তিশালী হোক না কেন একতা থাকলে তাকে যুদ্ধে সহজেই হারানো সম্ভব। সেই একতার জোরেই পরিবারের এক ছোট সদস্যকে কুমিরের আক্রমণ থেকে যে ভাবে বাঁচিয়েছে হাতির দল, সেই ভিডিওই এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ভারতের মালওয়ির লিওন্ডে জাতীয় উদ্যানের ঘটনা।

তেষ্টা মেটাতে একটা জলাশয়ে নেমেছিল হাতির দল। সেই দলে ছোট-বড় মিলিয়ে গোটা দশেক হাতি ছিল। কিন্তু সেই জলাশয়ে তখন শিকারের আশায় ঘাপটি মেরে বসেছিল এক বিশাল কুমির। হাতির দল আনন্দে তেষ্টা মেটাচ্ছিল। তাদের মধ্যে থেকে ‘অত্যুত্সাহী’ একটি বাচ্চা হাতি জলাশয়ের আরও একটু সামনের দিকে এগিয়ে যায়।

নাগালের মধ্যে পেয়েই কুমির বাচ্চা হাতিটির শুঁড় কামড়ে ধরে। হাতিটি শুঁড় ছাড়ানোর জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছিল। পরিবারের সদস্য শিকারির খপ্পরে পড়েছে দেখে হাতির দল তেড়ে যায় কুমিরের দিকে। দলের মধ্যে থেকে একটা বড় হাতিকে দেখা যায় কুমিরের উপর ঝাঁপিয়ে পড়তে। আঘাত পেয়েই কুমিরটা বাচ্চা হাতিটির শুঁড় ছেড়ে দিয়ে সুড় সুড় করে পালিয়ে যায়।

পুরো ঘটনাটি ক্যামেরাবন্দি করেছেন বায়োমেডিকেল বিজ্ঞানী আলেকজান্ডার মাকাঙ্গা। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার হওয়ার পর থেকেই ভাইরাল হয়ে গেছে। ইতিমধ্যেই প্রায় আড়াই লক্ষ বার ভিডিওটি দেখা হয়ে গেছে। সূত্র: আনন্দবাজার।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 23 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)