১১ বছরেই এইচএসসি পাস!

সাধারন অন্যরকম খবর 17th Apr 17 at 1:16pm 684
Googleplus Pint
১১ বছরেই এইচএসসি পাস!

জিপিএ-৫ (৮০শতাংশ নম্বর) পেয়ে খবরে আসার বিষয়টা এখন পুরনো হয়ে গেছে। কারণ এখন ঘরে ঘরে শিক্ষার্থীরা পাচ্ছেন জিপিএ-৫। তাই এ নিয়ে সাধারণ মানুষের মধ্যে তেমন কৌতুহলও নেই। তবে জিপিএ-৫ না পেয়েও এইচএসসি পাস করে খবরের শিরোনাম হয়েছেন একজন।

তাকে নিয়ে আবর্তিত হচ্ছে মানুষের কৌতুহল। তার নাম আগাস্টিয়া জশুয়াল। মাত্র ১১ বছর বয়সে উচ্চ মাধ্যমিক পাস করে খবরের শিরোনাম হয়েছে সে।

সাধারণত ১৭ বছর বয়সে এইচএসসি বা উচ্চ মাধ্যমিক পাস করে সবাই। তবে জশুয়াল ৬ বছর আগেই এইচএসসির গণ্ডি পেরিয়ে আলোড়ন ফেলে দিয়েছে। খবর এনডিটিভির।

জশুয়াল ভারতের হায়দরাবাদের বাসিন্দা। তার বাবা আশ্বিনি কুমার জানিয়েছেন, ৬৩ শতাংশ নম্বর পেয়ে তার ছেলে উচ্চ মাধ্যমিক পাস করেছে।

জশুয়াল হায়দরাবাদ রাজ্যের সর্বকনিষ্ঠ এইচএসসি পাস শিক্ষার্থী বলেও দাবি করেন তার বাবা।

জশুয়াল সেন্ট মেরি জুনিয়র কলেজের ছাত্র। চলতি বছরের মার্চে সে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশ নেয়। রবিবার এই পরীক্ষার ফল প্রকাশ হয়েছে।

২০১৫ সালে মাত্র ৯ বছর বয়সে এসএসসি পাস করে জশুয়াল। তার বড় বোন নেইনা জশুয়াল আন্তর্জাতিক টেবিল টেনিস খেলোয়াড়। তিনি মাত্র ১৫ বছর বয়সে ওসমানিয়া বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে তার পোস্ট গ্রাডুয়েশন ডিগ্রি সম্পন্ন করেন। -বিডি প্রতিদিন

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 18 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)