২ বছর আগে হারানো বিড়াল মিলল ফেসবুকে!

সাধারন অন্যরকম খবর 13th Apr 17 at 7:40am 427
Googleplus Pint
২ বছর আগে হারানো বিড়াল মিলল ফেসবুকে!

ফেসবুকের কল্যাণে মানুষ পুরনো বন্ধা-বান্ধবের দেখা পান। হারিয়ে যাওয়া ভাই-বোন বা বাবা-মাকেও খুঁজে পাওয়ার ঘটনা ঘটেছে। কিন্তু ফেসবুকের মাধ্যমে হারিয়ে যাওয়া পোষা বিড়ালটিকে খুঁজে পাওয়ার ঘটনা সম্ভবত এই প্রথম ঘটলো।

২০১৪ সালে ১৩ সেপ্টেম্বর হারিয়ে যায় জিমি। সেই থেকে তাকে খুঁজে বেড়ান নিউ জার্সির সু-সান জেলিটস্কাই। বললেন, জিমি ছিল একেবারেই ঘরমুখী বিড়াল। ঘরের বাইরে বেরোত না। বাইরে গেলে আমার সঙ্গেই থাকতো। পিছে পিছি ঘুরতো।

মাঝে মাঝে প্রতিবেশীর বাড়িতে যেত। কিন্তু সব সময় আমার বাড়ির আঙিনার মধ্যেই তার বিচরণ। কিন্তু একরাতে সে হারিয়ে গেলো। বুঝতে পারছিলাম না তার কী হয়েছে? চলে গেছে, কেউ তাকে নিয়ে গেছে নাকি কোনো দুর্ঘটনা ঘটেছে?

কিছুই জানতে পারিনি। আমার খুব প্রিয় বিড়াল ছিল। হারানোর পর মনটাই ভেঙে যায়।

দুই বছর ধরে তার কোনো খোঁজই আর মিলল না। কিন্তু এ বছরের ১৯ মার্চের কথা। ফেসবুকে সময় কাটাচ্ছিলেন জেলিটস্কাই। হঠাৎ একটি পেজ পেলেন তিনি। ওটা ছিল 'ওয়েস্ট-মিলফোর্ড অ্যানিমেল শেল্টার' এর ফেসবুক পেজ।

তার বাড়ি থেকে এটি ১০ মাইল দূরে। সেখানে দেওয়া একটি ছবিতে দেখা গেলো তার বিড়ালকে। ওটাকে রাখা হয়েছে সেখানে। হারিয়ে যাওয়া পোষা প্রাণীগুলো সংরক্ষণ করে তারা।

পরদিন সকালেই সেখানে ছুটে গেলেন জেলিটস্কাই। তার জিমিই তো এটা! জড়িয়ে ধরলেন জিমিকে। তার মতোই দেখতে অন্য কোনো বিড়াল হওয়ার কথাই নয়। জিমির পরিচিত গন্ধটাও চিনলেন তিনি। জেলিটস্কাইকে পেয়ে জিমির আচরণও বদলে গেলো।

এ ঘটনার জন্য ফেসবুকের কাছে দারুণ কৃতজ্ঞ জেলিটস্কাই। এর কল্যাণেই ফেরত পেলেন প্রাণপ্রিয় বিড়ালটিকে।

সূত্র: ইয়াহু

Googleplus Pint
Like - Dislike Votes 22 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)