ক্যারিয়ার বাঁচাতে সঙ্গীর মাঝে খুঁজুন কিছু গুণ!

লাইফ স্টাইল 10th Apr 17 at 2:40pm 404
Googleplus Pint
ক্যারিয়ার বাঁচাতে সঙ্গীর মাঝে খুঁজুন কিছু গুণ!

বর্তমান সময়ে পুরুষের পাশাপাশি নারীরাও সমান তাল মিলিয়ে কর্মক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। কিন্তু বিয়ের পর নারীদের কাজে যেন অস্পষ্ট এক দাড়ি লেগে যায়। কিছু কিছু পরিবার বউয়ের চাকরী করা মেনে নিলেও তার উপর কাজের এত বেশি চাপ প্রয়োগ করে যে, সে চাকরী বাদ দেয়ার চিন্তা করে।

অনেকক্ষেত্রে আপনি পরিশ্রমী ও উদ্যমী হবার পরও চাকরীর দৌড়ে থাকতে পারবেন না। বিয়ের পর আপনি আগের মতই চাকরীতে যদি সময় দিতে চান, তাহলে অবশ্যই সঙ্গী বিবেচনা করার আগে আরও একবার ভেবে নিন।

ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ের এক গবেষণায় দেখা গেছে, আপনার সঙ্গীর ব্যক্তিত্ব আপনার ক্যারিয়ার জীবনের জন্য সহায়ক। গবেষকেরা গত ৫ বছর ধরে ৫০০০ দম্পতির উপর এক গবেষণা চালায়। সেখানে তারা সকল দম্পতির সাইকোলজিক্যাল টেস্ট করে। তারা প্রত্যেক দম্পতির ৫টি বিষয়ের উপর নাম্বার প্রদান করেন। সে ৫টি বিষয় হল- অকপটতা, বহুর্মূখীনতা, সুবুদ্ধি, অমায়িকতা ও স্নায়ুগতি।

এই ৫টি বিষয়ের উপর পরীক্ষা নিরিক্ষা করে মাত্র একটি বিষয় খুঁজে নেয়ার আহবান জানিয়েছেন গবেষকেরা। স্ত্রী অফিসে কিরূপ কাজ করছে, তার কাজ কতটুকু পরিশ্রমের সবকিছু লক্ষ্য রাখেন স্বামীরা। এক্ষেত্রে আপনাকে যদি সে ভাল বুদ্ধি দিয়ে থাকে, তাহলে সে সত্যিকার অর্থে আপনার ক্যারিয়ার নিয়ে চিন্তিত।

আপনার সঙ্গী যেন অবশ্যই সুবুদ্ধি সম্পন্ন হয় তা অবশ্যই লক্ষ্য রাখবেন। এতে করে আপনার ক্যারিয়ার অনেক দীর্ঘ হবে এবং বিয়ের আগে পরের কোন পার্থক্য আপনার নজরে আসবে না। কারণ সে আপনাকে দক্ষতার সাথে ঘরে বাহিরে সঙ্গ দিবে।

সূত্রঃ টাইম্‌স অফ ইন্ডিয়া।

Googleplus Pint
Like - Dislike Votes 20 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)