ভ্রমণে গুরুত্বপূর্ণ তিন অ্যাপস

এপস রিভিউ 4th Apr 17 at 1:33pm 331
Googleplus Pint
ভ্রমণে গুরুত্বপূর্ণ তিন অ্যাপস

ব্যবসায়ীদের নানা সময় দেশ-বিদেশের বিভিন্ন অঞ্চলে ভ্রমণে যেতে হয়। ভ্রমণে সহায়ক হিসেবে স্মার্টফোনে নানা অ্যাপস ডাউনলোড করে নিতে পারেন। কিছু অ্যাপস আছে যা আপনার ব্যবসায়িক ভ্রমণ আরো সহজ করে তুলবে। এর মধ্য অন্যতম হচ্ছে, রাস্তার দিক নির্দেশনামূলক অ্যাপ, হোটেল বুকিং অ্যাপ ও গুরুত্বপূর্ণ নোট লেখার অ্যাপ।

গুগল ম্যাপস : গুগল ম্যাপস পরিচিত একটি অ্যাপ। মানচিত্র শব্দটার সঙ্গে আমরা সবাই পরিচিত। কিন্তু এই মানচিত্র শব্দটার ব্যাপকতা বহুগুণে বাড়িয়ে দিয়েছে গুগল ম্যাপস। আশপাশের দোকান, রাস্তাসহ বিভিন্ন বিষয়ে তথ্য অনুসন্ধানে ও ম্যাপ ব্যবহার করার এ সেবাটি দিচ্ছে গুগল। গুগল ম্যাপস এর মাধ্যমে আপনি স্থানীয় ব্যবসার অবস্থান খুঁজতে পারেন, এমনকি চলার পথের দিকনির্দেশনা তৈরি করতে পারবেন। তাছাড়া যোকোনো লোকেশন দেখা যাবে।

এভারনোট : নানারকম তথ্য আর্কাইভ করে রাখার অ্যাপ হলো, এভারনোট। যেকোনো তথ্য সহজে মনে রাখার জন্য খুবই কাজের অ্যাপ এটি। ভ্রমণের পুরোপরি কল্পনাই এতে সংরক্ষণ করে রেখে দিতে পারেন। যাত্রার তারিখ, প্রয়োজনীয় কাগজ, কখন ও কোথায় যাবেন—এসব টুকিটাকি তথ্য পেয়ে যাবেন হাতের নাগালেই। ডেস্ক থেকে দূরে থাকলেও নোট লেখা ও ব্যবস্থাপনার কাজ করা যাবে এতে। সব ধরনের ডিভাইসে এটি সহজে সিনক্রোনাইজ করার সুবিধাও দেয়।

জোভাগো : এই অ্যাপ ব্যবহার করে স্মার্টফোন থেকে হোটেল বুকিং করার সুবিধা রয়েছে। চমৎকার ইন্টারফেসের এই অ্যাপটি চালু করে ব্যবহারকারী কোথায় হোটেল বুকিং নিতে চান, সেই তথ্য দিলে সে অনুযায়ী প্রয়োজনীয় হোটেলের তালিকা ও মূল্য দেখাবে। জোভাগোর অ্যাপটির সাহায্যে হোটেল রুমের উচ্চ রেজল্যুশনের ছবিও দেখা যাবে। রুমটি সম্পর্কে ব্যবহারকারীরা আগে থেকে ধারণা নিতে পারবেন। এরপর সেখান থেকে বুকিং অপশনে ক্লিক করেই বুকিং করা যাবে পছন্দ অনুযায়ী রুম। অ্যাপটিতে রয়েছে যোগাযোগ ও নোটিফিকেশন সুবিধা। বিদেশি পর্যটকদের জন্য অ্যাপটিতে রয়েছে কারেন্সি সুবিধা। এতে খরচ আগে থেকে জেনে নেওয়া যাবে।

Googleplus Pint
Like - Dislike Votes 30 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)