ত্বক উজ্জ্বল করে ডিমের ফেসপ্যাক

রূপচর্চা/বিউটি-টিপস 3rd Apr 17 at 9:40pm 161
Googleplus Pint
ত্বক উজ্জ্বল করে ডিমের ফেসপ্যাক

রূপচর্চায় ডিমের ফেসপ্যাক ব্যবহার করতে পারেন নিয়মিত। এটি ত্বক উজ্জ্বল ও কোমল করে। নিয়মিত ডিমের ফেসপ্যাক ব্যবহার করলে দূর হয় ত্বকের রোদে পোড়া দাগ। ত্বকের তারুণ্য ধরে রাখতেও জুড়ি নেই ডিমের।

• জেনে নিন ডিমের ফেসপ্যাক কীভাবে তৈরি ও ব্যবহার করবেন. . .

ডিম ও মধু
১টি ডিমের সাদা অংশের সঙ্গে ৫ চা চামচ মধু মেশান। মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখুন ১৫ মিনিট। ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। শুষ্ক ত্বকের যত্নে এই ফেসপ্যাকটি খুবই কার্যকর।

ডিম ও অলিভ অয়েল
১ কাপ ডিমের সাদা অংশের সঙ্গে ৭/৮ চা চামচ অলিভ অয়েল মেশান। মিশ্রণটি ভালো করে ফেটিয়ে ত্বকে লাগান। ২০ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। নিয়মিত ফেসপ্যাকটি ব্যবহার করলে বিবর্ণ ত্বকে ফিরবে জৌলুস।

ডিম ও মুলতানি মাটি
ডিমের সাদা অংশের সঙ্গে আধা চা চামচ মুলতানি মাটি মেশান। ১ চা চামচ লেবুর রস মিশ্রণে দিয়ে ভালো করে নেড়ে নিন। ফেসপ্যাকটি আধা ঘণ্টা ত্বকে লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। তৈলাক্ত ত্বকের জন্য উপকারি এই ফেসপ্যাক।

ডিম ও লেবু
ডিমের সাদা সঙ্গের সঙ্গে লেবুর রস মিশিয়ে ত্বকে লাগান। এটি লোমকূপের ভেতর থেকে ময়লা বের করবে ও ত্বক টানটান করবে।

ডিম ও নারিকেল তেল
ত্বকের উজ্জ্বলতা বাড়াতে এই ফেসপ্যাকের জুড়ি নেই। ডিমের সাদা অংশের সঙ্গে অলিভ অয়েল মিশিয়ে ফেটিয়ে নিন। মিশ্রণে ১ চা চামচ হলুদ ও লেবুর রস দিন। ভালো করে নেড়ে ত্বকে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

ডিম ও দুধ
ডিমের সাদা অংশের সঙ্গে খানিকটা দুধ মিশিয়ে নিন। আধা চা চামচ হলুদ ও ১ চা চামচ লেবুর রস মিশিয়ে ত্বকে লাগান। ২০ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন ত্বক। সপ্তাহে দুইবার এটি ব্যবহার করলে ত্বকের জৌলুস বাড়বে।

Googleplus Pint
Like - Dislike Votes 15 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)