সম্পর্কে শুধু ঝগড়া চলতেই থাকে?

লাইফ স্টাইল 31st Mar 17 at 3:36pm 354
Googleplus Pint
সম্পর্কে শুধু ঝগড়া চলতেই থাকে?

আপনার সঙ্গী কি আপনার সকল বিষয়ে খুঁত খুঁজে বের করার চেষ্টা করে? আপনাকে বারবার নিচু দেখাতে পছন্দ করে? তার সাথে মানিয়ে নেয়া কোন ভাবেই আর সম্বব হচ্ছে না? তাহলে একটু শান্ত হয়ে বসে আগে চিন্তা করে নিন।

বারবার ঝগড়া চলতে থাকা কোন সম্পর্কের জন্য ভাল নয়। এতে দূরত্ব বাড়ার সাথে সাথে নিজেদের মাঝে শুধু ভুল বুঝাবুঝি বৃদ্ধি পায়। সে যদি সবসময় আপনাকে অভিযোগ করে তাহলে আপনার কিছু বিষয়ের উপর লক্ষ্য রাখতে হবে। আসুন সে সকল বিষয় জেনে নেয়া যাক...

১. কারণ খুঁজে বের করুনঃ
যখন মানুষের মাঝে অনেক কিছু নিয়ে চিন্তা থাকে, তখন সে বিষণ্ণতায় ভোগে। তাই ভাল কথাও তখন অসহ্য লাগে। তাই খুব কাছের মানুষগুলো তখন তার মেজাজ খারাপের শিকার হয়। তাই আপনার সঙ্গীর মন খারাপের পেছনে আসলে কি কারণ আছে তা আগে খুঁজে বের করুন। তাহলে আপনাদের মাঝের দ্বন্দ্ব মিটিয়ে নিতে সুবিধা হবে।

২. নিজের স্ট্যান্ডার্ড বাড়িয়ে রাখাঃ
অনেক সময় সঙ্গী নিজেকে আপনার কাছে অনেক বেশি নিচু করছে কি? আপনার মনের মত নিজেকে গড়তে পারছে কিনা এই চিন্তা করেও সে চিটচিটে স্বভাবের হয়ে যাচ্ছে। আপনি তাকে কোন প্রেসারে ফেলে দিচ্ছেন না তো? তা একবার ভেবে নিয়েন।

৩. সে কি ঈর্ষান্বিত?
ঈর্ষার কারণে অনেক সম্পর্ক শেষ হয়ে যায়। আসলে সঙ্গী সবসময় তার প্রিয় মানুষটির মধ্যমণি হয়ে থাকতে চায়। আপনি তাকে সবচেয়ে বেশি প্রাধান্য দিয়ে চলুন। তাহলে দেখবেন, আপনাদের সম্পর্কের উন্নতি হবে।

৪. সমস্যাগুলো নিয়ে আলোচনা করুনঃ
যে কোন সমস্যা সমাধানের জন্য সবচেয়ে ভাল পন্থা হল, তা নিয়ে আলোচনা করা। তার মন খারাপের সাতকাহন, আপনাকে প্রতি মুহূর্তে কষ্ট দিচ্ছে, তা তাকে বুঝিয়ে বলুন। আসলে কি নিয়ে তিনি দিনদিন খিটখিটে হয়ে যাচ্ছে, তার আসল কারণ খুঁজে বের করুন।

৫. সাহায্য প্রার্থনা করুনঃ
যদি কোনোভাবেই সমাধান করতে না পারেন, তাহলে কাউন্সেলিং এর সহায়তা নিন। কাউন্সেলিং করলে অনেক সম্পর্ক মৃত্যুর হাত থেকে রক্ষা পায়।

Googleplus Pint
Like - Dislike Votes 30 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)