নিজেকে ভালোবাসবেন যেভাবে!

লাইফ স্টাইল 28th Mar 17 at 2:38pm 414
Googleplus Pint
নিজেকে ভালোবাসবেন যেভাবে!

সুখে থাকার সহজ মন্ত্র নিজেকে ভালোবাসা। নিজেকে ভালোবাসা কিংবা নিজেকে নিয়ে মগ্ন থাকা সব সময় স্বার্থপরতা নয়। মন ভালো না থাকলে আপনার আশপাশের মানুষও ভুক্তভোগী হবে। তাই অন্যদের ভালোবাসা এবং সম্পর্কের উন্নতির জন্য নিজেকে ভালোবাসা, সুপ্ত প্রতিভাকে জাগ্রত করা জরুরি।

কীভাবে নিজেকে ভালোবাসবেন, সে সম্পর্কে পরামর্শ দিয়েছে জীবনধারাবিষয়ক ওয়েবসাইট ফেমিনা।

১. আপনি যেমন, সেভাবেই গ্রহণ করুন

আপনি যেমন ব্যক্তিত্বের মানুষ, তেমনভাবেই গ্রহণ করুন। নিজের ভুলত্রুটি অস্বীকার করবেন না। ভুল থেকে শিক্ষা গ্রহণ করা উচিত। নিজের ভুল কিংবা দোষগুলো স্বীকার করতে এবং ক্ষমা করতে শিখুন।

২. একান্ত সময় কাটান

যতটা সম্ভব শুধু নিজেকে সময় দিন। কর্মব্যস্ততার বেড়াজাল ভেঙে নিজের জন্য সময় বের করুন। কোথাও থেকে বেড়িয়ে আসতে পারেন কিংবা বাসায় নিরিবিলি সময় কাটাতে পারেন।

৩. আত্মোন্নতিতে বিনিয়োগ করুন

কোনো অভিজ্ঞতাই বিফলে যায় না। এ ক্ষেত্রে নিজের উন্নয়নের জন্য কোনো কোর্স করলে ভবিষ্যতের জন্য ফলপ্রদ হবে। নতুন কোনো কিছু শেখা আপনার জ্ঞানভাণ্ডারকে সমৃদ্ধ করবে।

৪. অতীত ত্যাগ করা

অতীতের কোনো কাজের জন্য বর্তমান নষ্ট করা বুদ্ধিমানের কাজ নয়। জীবনের পরিধি অনেক ছোট। এই ছোট পরিসরে অতীতকে বারবার মনে করে অসুখী হওয়া বোকামি। তাই অতীতকে ত্যাগ করে প্রবল আত্মবিশ্বাস নিয়ে নিজেকে গড়ে তুলুন।

৫. সুস্বাস্থ্য

বলা হয়ে থাকে, স্বাস্থ্যই সকল সুখের মূল। কোনো কিছু করেই লাভ হবে না, যদি না আপনি সুস্বাস্থ্যের অধিকারী না হন। তাই শরীরের প্রতি বেশি মনোযোগ দিন।

Googleplus Pint
Like - Dislike Votes 23 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)