ফেসবুক অ্যাকাউন্ট যে কারনে ব্লক হয়!

ফেসবুক টিপস 19th Mar 17 at 11:03pm 1,532
Googleplus Pint
ফেসবুক অ্যাকাউন্ট যে কারনে ব্লক হয়!

ইন্টারনেট ছাড়া পৃথিবীতে এক মুহুর্তও চিন্তা করা যায় না। আর যারা ইন্টারনেট দুনিয়ায় বিচরণ করেন তাদের প্রত্যেকেরই রয়েছে ফেসবুক অ্যাকাউন্ট।

কারণ তথ্য প্রযুক্তির এই যোগে ফেসবুকই হচ্ছে অন্যতম সামাজিক যোগাযোগ রক্ষার মাধ্যম। যেখানে ব্যক্তি নিজের আবেগ, অভিজ্ঞতা শেয়ারের পাশাপাশি খোঁজ খবর নিতে পারেন বিভিন্ন বিষয়াদি নিয়ে।

বর্তমানে অনেকেই এই প্লাটফর্মটি ব্যবহার করে হয়ে যাচ্ছেন তারকা সেলিব্রেটি। আবার কেউ কেউ ব্যবসায়িক কর্মকাণ্ডও চালাচ্ছেন এই প্লাটফর্মটি দিয়ে। তাই আসুন জেনে নেই কেন মাঝে মাঝে ব্লক হয়ে যায় ফেসবুক একাউন্ট।

সাধারণত এক অ্যাকাউন্ট থেকে অধিক সংখ্যক ওয়াল পোস্ট করার পাশাপাশি সেই ওয়াল পোস্ট একাধিক গ্রুপে শেয়ার করলে ফেসবুক অ্যাকাউন্ট ব্লকের শিকার হতে পারে।

টাইপিংয়ের কষ্ট থেকে বাঁচতে মেসেজে একই টেক্সট বারংবার টাইপ করলেও ব্লক হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে।

এছাড়াও ফেক অ্যাকাউন্ট বানালে ফেসবুক সেটি নির্দিষ্ট সময়ের পর ব্লক করে দেয়। পাশাপাশি ২০০টির বেশি গ্রুপে জয়েন করলে যে কোন সময়ে ব্লক হতে পারে অ্যাকাউন্ট এবং একই দিনে একসঙ্গে ১০০ থেকে ৫ হাজারটি ফ্রেন্ড রিকোয়েস্ট গ্রহণ করলেও অ্যাকউন্ট ব্লক হয়ে যাবে ফেসবুকে।

বেআইনি বিষয়বস্তু বা কোনও ব্যক্তির উদ্দেশ্যে এবং কোন ব্যক্তির বিরুদ্ধে কিছু পোস্ট করলে ব্লক হয়ে যাবে। এছাড়াও অ্যাডাল্ট বিষয়বস্তু, লাগাতার খারাপ ছবি পোস্ট করলে অ্যাকাউন্ট আপনা আপনিই ব্লকের কাতারে পড়ে যাবে।

কোনও ব্যক্তিকে বারবার পোক করলেও ঝুঁকিতে থাকবে ফেসবুক অ্যাকাউন্ট।

পাশাপাশি কোন ব্যক্তির অ্যাকাউন্ট হ্যাক হলে তা কিছু সময়ের মধ্যেই ফেসবুক সার্ভারের কাছে তথ্য চলে যায়। ফলে সেটি ব্লক করে দেয়া হয়।

বারবার ভুল পাসওয়ার্ড দিয়ে খোলার চেষ্টা করলে এবং ব্যক্তির কোনও প্রোডাক্টের বিজ্ঞাপন বারংবার পোস্ট করলেও ফেসবুক অ্যাকাউন্ট ব্লক হতে পারে যে কোন সময়ে।

Googleplus Pint
Like - Dislike Votes 70 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)