চর্বি গলিয়ে এক মাসে ৪ কেজি ওজন কমবে যেভাবে!

সাস্থ্যকথা/হেলথ-টিপস 19th Mar 17 at 2:55pm 389
Googleplus Pint
চর্বি গলিয়ে এক মাসে ৪ কেজি ওজন কমবে যেভাবে!

ওজন কমানো মোটেও সহজ কাজ নয়। বাড়তি ওজন কমাতে চাইলে শরীরচর্চার পাশাপাশি ডায়েটের দিকেও খেয়াল রাখাটা একান্ত প্রয়োজন। কারণ ঠিকমতো খাবার না খেলে শরীরচর্চায় তেমন উপকার পাওয়া যায় না।

মনে করুন আপনি সকাল-বিকাল শরীরচর্চা করছেন কিন্তু সঙ্গে দেদারছে ভাজাভুজি এবং জাঙ্ক ফুড খেয়েই চলেছেন! এমনটা করলে কিন্তু কোনো উপকারই পাবেন না।

বিশেষজ্ঞদের মতে, ওজন বৃদ্ধি মোটেও ভাল নয়। কারণ ওজন বেড়ে গেলে শরীরে নানা রোগ-ব্যাধি বাসা বাঁধে, তেমনি আত্মবিশ্বাসও কমে যায়। তাই তো সঠিক ওজন বজায় রাখাটা একান্ত প্রয়োজন।

এখন প্রশ্ন হল ওজন নিয়ন্ত্রণ করবেন কিভাবে?

এ কাজটা খুব কঠিন নয়, আপনি চাইলে একটি ঘরোয়া ওষুধ পান করেই মাত্র এক মাসেই চার কেজি ওজন কমাতে পারবেন! কি বিশ্বাস হচ্ছে নাতো! তাহলে আসুন ওই ঘরোয়া ওষুধ তৈরির উপকরণ ও প্রস্তুত প্রণালী জেনে নিই;

উপকরণ: দারুচিনি গুঁড়ো ২ চা চামুচ, জিরা গুঁড়া পাউডার ২ চা চামুচ ও গরম পানি ১ গ্লাস।

প্রস্তুত প্রণালী: এক গ্লাস গরম পানিতে উপরের উপকরণগুলো ভালো করে মেশান। প্রতিদিন সকালে নাস্তার আগে এই মিশ্রণটি এক মাস পান করলেই দেখবেন চোখে পরার মতো ওজন কমে যাবে।

জিরা আর দারুচিনি দিয়ে তৈরি এই ওষুধে রয়েছে প্রচুর মাত্রায় অ্যান্টি-অক্সিডেন্ট প্রপাটিজ, যা কোষের কর্মক্ষমতা বাড়ায়। ফলে হজম ক্ষমতা বেড়ে গিয়ে চর্বি জমার সুযোগই থাকে না। এটা শরীরে জমে থাকা চর্বিও গলিয়ে দিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

প্রতিদিন এই পানীয়টি পান করলে ওজন তো কমবেই, সেই সঙ্গে শরীরও চাঙ্গা হয়ে উঠবে।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 27 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)