ছেলেদের যেদিকগুলো মেয়েরা পছন্দ করে!

লাইফ স্টাইল 17th Mar 17 at 7:54am 1,145
Googleplus Pint
ছেলেদের যেদিকগুলো মেয়েরা পছন্দ করে!

নারী ও পুরুষে আছে নানা ভিন্নতা। ছেলেরা যেটা পছন্দ করে মেয়েরা সেটা পছন্দ নাও করতে পারে। ছেলেদের মত ড্যাবড্যাব করে নয়, একটু আড়াল আবডাল থেকেই নিজের সন্ধানী দৃষ্টি রাখতে ভালবাসে মেয়েরা। কিন্তু প্রতি পুরুষের মধ্যেই কয়েকটি নির্দিষ্ট জিনিসই খোঁজে ‘বান্ধবী’দের দল।

এটা কিন্তু একটা বড় গবেষণার বিষয়। প্রশ্নের উত্তর পেতেই লাইফস্টাইল ম্যাগাজিন লাইফস্টাইল ম্যানেজমেন্ট সংস্থা ওয়ার্ল্ড অফ আমোর একটি সমীক্ষা চালিয়েছিল। তাদের সমীক্ষার তালিকায় কিছু বিষয়, ছেলেদের দিকে তাকালেই যেদিকে সবার আগে চোখ যায় মেয়েদের।

১. কোন দিকে তাকিয়ে আছে: সাধারণ ভাবে যে কোনও অপরিচিত মানুষের দিকে তাকানোর সময়ে মেয়েরা তাঁদের চোখের দিকেই তাকায়। সে ক্ষেত্রে সেই মানুষটি কোন দিকে তাকিয়ে রয়েছে, বা কী দেখছে, সে দিকেই নজর যায়।

২. কতটা পরিষ্কার: মেয়েদের কাছে পরিচ্ছন্নতা সব সময়েই অত্যন্ত গুরুত্ব পায়। স্বভাবতই তারা যখন কোনও পুরুষের দিকে তাকায়, তখন যাচাই করে নেয় ছেলেটি কতটা পরিচ্ছন্ন।

৩. কী ধরনের পোশাক পরেছে: কোনও মানুষের পোশাক তার সামাজিক অবস্থান, ব্যক্তিত্ব, সব কিছুরই পরিচয় বহন করে। কোনও পুরুষের পোশাক পর্যবেক্ষণ করে মেয়েরা সেই সমস্ত বিষয় সম্পর্কে একটা ধারণা তৈরি করে।

৪. পায়ের জুতো: পোশাকের মতোই, জুতোর দিকেও সকলের নজর যায়। পাশাপাশি কোনও মানুষের বর্তমান অবস্থা কেমন, সে সম্পর্কেও আভাস দেয় জুতো। মেয়েরা কোনও পুরুষের জুতোর দিকে তাকিয়ে একাধিক বিষয় আঁচ করতে চায়।

৫. মনোযোগী শ্রোতা: যদি কোনও ছেলে তার বন্ধু বা পরিচিতদের সঙ্গে থাকে, তা হলে একটি মেয়ে তার দিকে তাকিয়ে খেয়াল করে, কতটা মনোযোগী হয়ে সে অন্যদের কথা শুনছে। অন্যদের কথা শোনার মানসিকতা ছেলেটির মধ্যে রয়েছে কি না।

৬. কতটা খরুচে: কোনও শপিং মল বা কোনও মার্কেটে যখন কোনও ছেলে কেনাকাটায় ব্যস্ত রয়েছে, তখন একটি মেয়ে তার দিকে তাকিয়ে বোঝার চেষ্টা করে, তার টাকা খরচের হাত কেমন।

৭. কতটা ঘন ঘন হাসে: প্রাণ খুলে হাসতে পারে যে মানুষ, তার মনটাও বড় হয়– এমনটাই প্রচলিত ধারণা। আবার কথায় কথায় যে হাসে, তার রসবোধ নিশ্চয়ই খুব সূক্ষ্ণ নয়। কোনও ছেলের হাসির আধিক্য দেখে মেয়েরা তার সম্পর্কে এমনই কিছু ধারণা গড়ে নিতে চায়।

Googleplus Pint
Like - Dislike Votes 45 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)