৫ গুণে হয়ে উঠুন অফিসের আদর্শ বস!

লাইফ স্টাইল 16th Mar 17 at 8:39am 228
Googleplus Pint
৫ গুণে হয়ে উঠুন অফিসের আদর্শ বস!

যদি কোনো অফিসের বস হয়ে থাকেন, তবে বস হিসাবে আপনি কতটা আদর্শ? অধীনস্থ কর্মচারীদের শ্রদ্ধা, প্রশংসা ও সম্মান অর্জন করতে চান করতে চাইলে আদর্শ বস হতে হবে। এমন বসের বিশেষ কিছু গুণ থাকে। এখানে জেনে নিন একজন আদর্শ বসের ৫টি গুণের কথা।

১. সময়কে মূল্যায়ন

একজন আদর্শ বসের সবচয়ে বড় গুণ সময়কে মূল্য দেওয়া। তিনি নিজের এবং অন্যদের সময়কে সঠিকভাবে মূল্যায়ন করতে জানেন। সময় অপচয় করেন না, আবার কর্মচারীদের অপেক্ষায় বসিয়ে রাখাও তার অপছন্দের কাজ।

২. তথ্য গোপন না করা

আদর্শ বসরা অফিসের তথ্য গোপন করেন না। এটাকে তারা আত্মবিশ্বাসের ঘাটতি মনে করেন। তারা সঠিক সময় সঠিক তথ্য প্রকাশে দক্ষতার পরিচয় রাখেন। নিজের স্বচ্ছতার মাধ্যমে সবার কাছে শ্রদ্ধার পাত্র হয়ে ওঠেন।

৩. সঠিক সিদ্ধান্ত গ্রহণ

একজন দক্ষ বস সঠিক সিদ্ধান্ত গ্রহণে পারদর্শী হন। সিদ্ধান্তহীনতায় ভোগেন না। খুব দ্রুত সিদ্ধান্ত গ্রহণেও দক্ষ তিনি। তার প্রত্যেকটি সিদ্ধান্ত কর্মচারীরা আদেশ হিসেবে গ্রহণ করেন।

৪. প্রশংসা করা

আদর্শ বসের আর একটি অন্যতম গুণ প্রশংসা করা। তিনি সবসময় অধীনস্তদের প্রশংসা করেন, উৎসাহ যোগান। ভালো কাজের স্বীকৃতি দেন। ভুল হলেও তিনি প্রকাশ্যে তার ইতিবাচক সমালোচনা করেন। যা তাদের আরো আত্মবিশ্বাসী করে তোলে।

৫. ধন্যবাদ জ্ঞাপন

কাউকে তার কাজের জন্য ধন্যবাদ জানালে তিনি খুশি হয়ে ওঠেন। আদর্শ বসরা সবসময় এই নীতি মেনে চলেন। যা তার অধীনস্তদের কাজ করতে উৎসাহী করে তোলে।

Googleplus Pint
Like - Dislike Votes 28 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)