দাম্পত্যে মিষ্টি সম্পর্ক

লাইফ স্টাইল 14th Mar 17 at 6:33pm 756
Googleplus Pint
দাম্পত্যে মিষ্টি সম্পর্ক

বিয়ের আগে প্রেম না বিয়ের পরে প্রেম। নানা যুক্তি-তর্ক। প্রেম করে বিয়ে করেন অনেকেই। কিন্তু জীবনটা পানসে হতে খুব সময় লাগে না।

প্রেমের সময় সম্পর্কটা হয় প্রত্যাশার। অনেক মিষ্টিমধুর। কিন্তু বিয়ে পরবর্তী সেই প্রেম কি জিইয়ে থাকে? মানুষ বদলায়, সংসার করতে এসে দেখা যায় ভালোবাসার সেই মানুষটির সঙ্গেই নানা তিক্ত সম্পর্ক তৈরি হয়ে যায়। আবার কেউ কেউ নিজেকে সবকিছু ছাপিয়ে সুখী দেখতে চান, সুখী জীবনযাপন করতে চান।

যেসব মিষ্টি নিয়ম আপনার দাম্পত্য জীবনকে করে তুলতে পারে অতুলনীয়, তেমন কিছু বিষয়ে চোখ বুলিয়ে নেওয়া যাক।

* দিনের শুরুতে আলিঙ্গন ও চুম্বন : এটা শুনে আপনার মনে হতে পারে এগুলো শুধু হলিউডের মুভিতেই ভালো লাগে, বাস্তব জীবনে নয়। কিন্তু সকালে কাজে কিংবা অফিসে যাওয়ার আগে সঙ্গীর সঙ্গে আলিঙ্গন আপনার দিনের শুরুটা যেমন চাঙা করবে তেমন শেষ পর্যন্ত এর রেশ আপনার মধ্যে রয়েই যাবে। সারাটা দিন ভালো কাটবে।

* আজকের দিনটা শুভ হোক : যদি মোবাইল অপারেটর কোম্পানি ফোন করে বলে ‘হ্যাভ আ নাইস ডে’-তাতে পাত্তা দেওয়ার তেমন কিছু নেই। কিন্তু এ কথাটির দারুণ ফল পাবেন দাম্পত্য জীবনে। প্রতিদিন সকালে অফিসে কিংবা কাজে যাওয়ার সময় তাকে বলুন ‘তোমার দিনটা শুভ হোক’। এতে করে তিনি দিনটা সুন্দর করে সাজানোর প্রেরণা পাবেন।

* মাঝে মাঝে সারপ্রাইজ : এটা হতে পারে খুব ছোট কিছু। কিন্তু তার কাছে পৌঁছা মাত্রই বড় কিছু হয়ে উঠবে। হতে পারে অনলাইনে অর্ডার দেওয়া কিছু বা নিজের হাতে তৈরি কোনো খাবার। এই ছোট ছোট চমকগুলো দাম্পত্য সম্পর্ককে আরো মধুর করে তোলে।

* দুজনের কাটানো সময় : যেকোনো সম্পর্কে যোগাযোগ বজায় রাখা ভীষণ গুরুত্বপূর্ণ। সুখী কাপলরা নিজেদের ভালো লাগা, খারাপ লাগা, পছন্দ, অপছন্দ নিয়ে রোজ কথাবার্তা চালিয়ে যান। যত ব্যস্ততাই থাকুক না কেন, সুখী দম্পতিরা কখনই এক সঙ্গে সময় কাটাতে ভোলেন না।

* সোশ্যাল মিডিয়া সবসময় নয় : সারা দিন কাজের মধ্যে থাকার সময় মোবাইল ফোন, সোশ্যাল মিডিয়া আমাদের নিত্য সঙ্গী। ভীষণ ব্যস্ততার পরে বাড়ি ফিরে এসে নিজেদের একান্ত সময়ে এই জিনিসগুলো এড়িয়ে চললে সুখপাখি নিজ দায়িত্বে আপনার সংসারে এসে হানা দিবে।

Googleplus Pint
Like - Dislike Votes 37 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)