সাফল্য পেতে কাজ করুন দিক মেনে!

লাইফ স্টাইল 11th Mar 17 at 4:34pm 406
Googleplus Pint
সাফল্য পেতে কাজ করুন দিক মেনে!

বিজ্ঞানের সঙ্গে সংস্কারের যথাযথ মিল-বন্ধন রয়েছে বাস্তুশাস্ত্রে। এই বিশ্বাস থেকেই আমাদের চারপাশের বহু মানুষ বাস্তুতে ভরসা রাখেন। বাস্তু বলে, পড়াশুনা থেকে ঘুমাতে যাওয়া পর্যন্ত সব কাজই নির্দিষ্ট দিক মেনে করা উচিত। কারণ তা অত্যন্ত শুভ। আমাদের আজকের প্রতিবেদন আর জেনে নিন কোন কাজের জন্য কোন দিকটি শুভ-

১। বাস্তু বলে, পড়ুয়াদের সবসময় পূর্ব দিকে মুখ করে বসে লেখাপড়া করা উচিত।

২। নতুন কোনও কাজ শুরু করতে হলে তা অবশ্যই উত্তরদিক দিয়ে শুরু করুন। উত্তর দিককেই সাফল্যর দিশা বলে মনে করা হয় বাস্তুশাস্ত্রে।

৩। ঘরে যখন পুজো করবেন, পশ্চিম দিকে মুখ করে বসুন। সবথেকে শুভ। তবে তা সম্ভব না হলে পূর্ব দিকেও মুখ করে বসতে পারেন।

৪। কাজের জায়গায় সবসময় উত্তর দিকে মুখ করে বসুন। যাদের দোকান রয়েছে, তাদের ক্ষেত্রেও একই দিক শুভ। উত্তরদিকে মুখ করে বসলে সাফল্য আসবে, বলছে বাস্তুশাস্ত্র।

৫। রান্নাও নির্দিষ্ট দিক মেনে করা উচিত, এমনটাই বলছে বাস্তুশাস্ত্র। যখন খাবার বানাবেন আপনার মুখ রাখুন পূর্ব অথবা উত্তর-পূর্ব দিকে।

৬। শুধু রান্নার সময় দিক খেয়াল রাখলেই হবে না, খাবার টেবিলে যখন বসছেন মুখ রাখুন বাস্তু মেনেই। পূর্ব ও উত্তর দিকে মুখ করে খেতে বসুন। এতে খাবারের গুন যথাযথ বলে বাস্তুশাস্ত্রে মনে করা হয়।

৭। দক্ষিণ দিকে মাথা দিয়ে ঘুমান। শোবার ক্ষেত্রে একমাত্র শুভ দক্ষিণ দিক।

৮। টিভি দেখার সময় কোন দিকে মুখ থাকলে শুভ, তারও উল্লেখ রয়েছে বাস্তুশাস্ত্রে। টেলিভিশন সেটটি ঘরের এমন জায়গায় রাখুন, যাতে টিভি দেখার সময় আপনার মুখটি দক্ষিণ অথবা উত্তর-দক্ষিণ দিকে ফেরানো থাকে।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 43 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)