ত্বকের যত্নে আঙ্গুর

রূপচর্চা/বিউটি-টিপস 7th Mar 17 at 1:59pm 1,090
Googleplus Pint
ত্বকের যত্নে আঙ্গুর

আঙ্গুর ফল খাদ্য হিসেবে দেহের জন্য বেশ উপকারি। তবে ত্বকের যত্নে বাহ্যিক ব্যবহারও বেশ কার্যকর। আসুন জেনে নেওয়া যাক ত্বকের যত্নে এই ফলের বাহ্যিক ব্যবহার...

ত্বকের জন্য আঙুর খুবই উপকারী। ত্বককে সুন্দর, সুস্থ এবং উজ্জ্বল রাখতে আঙুরের জুড়ি মেলা ভার। কেননা বিভিন্ন রকম ত্বকের সমস্যা থেকে রক্ষা করে আঙুর। যেমন, সূর্যের তাপে ত্বকের উপরিভাগ কালো হয়ে যাওয়া বা সানবার্ন প্রতিরোধ করে, ত্বকে বয়সের ছাপ পড়তে দেয় না ইত্যাদি। জেনে নিন কীভাবে ত্বকে আঙুর ব্যবহার করলে এই সমস্যাগুলো থেকে প্রতিকার পাওয়া যায়।

১. সানবার্ন থেকে মুক্তি

কখনও কখনও সানবার্ন ত্বকের এতটাই ক্ষতি করে যে, ত্বক দেখতে খুবই খারাপ হয়ে যায়। অনেক নামী-দামী প্রসাধনী দ্রব্য ব্যবহার করেও বিশেষ উপকার পাওয়া যায় না। এই সানবার্নের হাত থেকে আশ্চর্য রকমের কাজ দেয় আঙুর।

কয়েকটি আঙুর নিয়ে থেঁতলে মণ্ড করে নিন। এবার সেই মণ্ড সানবার্ন হওয়া জায়গায় ব্যবহার করুন। ৩০ মিনিট সেই মণ্ডটি লাগিয়ে রেখে দিন। তারপর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

২. ত্বকে বয়সের ছাপ পড়া থেকে মুক্তি

পরিবেশে যে পরিমাণ দূষণ হচ্ছে, তাতে ত্বকে খুব তাড়াতাড়ি বয়সের ছাপ পড়ে যায়। শুধু দূষণের কারণেই নয়, হরমোন এবং অনিয়মিত ডায়েট এবং লাইফস্টাইলের জন্যেও এই সমস্যা দেখা দিতে পারে। ত্বকে বয়সের ছাপ পড়া থেকে কীভাবে আঙুর ব্যবহার করবেন?

দানাবিহীন আঙুরের মণ্ড তৈরি করুন। এবার মুখে ভালো করে সেই মণ্ড লাগান। ২০ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

Googleplus Pint
Like - Dislike Votes 52 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)