উজ্জ্বল ত্বকের জন্য দই

রূপচর্চা/বিউটি-টিপস 3rd Mar 17 at 4:38pm 320
Googleplus Pint
উজ্জ্বল ত্বকের জন্য দই

রোদ ও ধুলাবালির অত্যাচারে ত্বক হয়ে পড়ে বিবর্ণ ও রুক্ষ। ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনতে ব্যবহার করতে পারেন দইয়ের ফেসপ্যাক। দইয়ের সঙ্গে বিভিন্ন প্রাকৃতিক উপাদান মিশিয়ে বাড়িতেই তৈরি করে ফেলুন ফেসপ্যাক।

• জেনে নিন কীভাবে তৈরি করবেন ফেসপ্যাক....

দই ও চালের আটা
১ টেবিল চামচ দইয়ের সঙ্গে ১ চা চামচ চালের আটা মিশিয়ে পেস্ট তৈরি করুন। মিশ্রণটি মুখ ও গলার ত্বকে লাগিয়ে রাখুন কিছুক্ষণ। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন।

দই, আলুর রস ও গ্লিসারিন
১ টেবিল চামচ দইয়ের সঙ্গে ১ চা চামচ আলুর রস ও ২ ফোঁটা গ্লিসারিন মেশান। মিশ্রণটি ত্বকে ১০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। ত্বক উজ্জ্বল ও সুন্দর হবে।

দই, মধু ও টমেটো
ত্বকে জৌলুস ফিরিয়ে আনতে নিয়মিত ব্যবহার করতে পারেন এই ফেসপ্যাকটি। ১ টেবিল চামচ দইয়ের সঙ্গে ১ চা চামচ টমেটোর শাঁস ও ১ টেবিল চামচ মধু মিশিয়ে ভালো করে নেড়ে নিন। তারপর ত্বকে লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন।

দই, অ্যালভেরা জেল ও অলিভ অয়েল
প্রাকৃতিকভাবে ত্বক উজ্জ্বল করতে এই ফেসপ্যাকটি কার্যকর। ১ টেবিল চামচ ফইয়ের সঙ্গে ২ চা চামচ আলভেরা জেল ও ৩ ফোঁটা অলিভ অয়েল মেশান। মিশ্রণটি মুখ ও গলার ত্বকে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন।

দই, লেবুর রস ও ওটমিল
১ টেবিল চামচ ওটমিলের সঙ্গে ২ টেবিল চামচ দই ও ২ চা চামচ লেবুর রস মেশান। মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখুন না শুকানো পর্যন্ত। শুকিয়ে গেলে মুখ ধুয়ে মাইল্ড টোনার ব্যবহার করুন।

দই ও শসা
একটি পাকা শসা কুচি করে কেটে দইয়ের সঙ্গে মিশিয়ে ত্বকে লাগান। ত্বকের উজ্জ্বলতা বাড়াতে এটি খুবই কার্যকর।

দই, কমলার খোসা ও গোলাপজল
১ চা চামচ দইয়ের সঙ্গে ১ চা চামচ কমলার খোসা গুঁড়া ও কয়েক ফোঁটা গোলাপজল মিশিয়ে তৈরি করুন ফেসপ্যাক। সপ্তাহে একদিন এটি ব্যবহার করুন ত্বকে। বিবর্ণ ত্বকে ফিরে আসবে জৌলুস।

Googleplus Pint
Like - Dislike Votes 32 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)