গরমের আগে ত্বকের যত্নে!

রূপচর্চা/বিউটি-টিপস 3rd Mar 17 at 12:11am 401
Googleplus Pint
গরমের আগে ত্বকের যত্নে!

শীত বিদায় নিয়েছে। আবহাওয়ার বুঝে চলার দিন শুরু। তাই গ্রীষ্ম আসার আগেই প্রস্তুতি নিতে শুরু করুন। ত্বকের যত্নে এ সময়ে যেসব দিক খেয়াল রাখতে পারেন তার একটা তালিকা থাকছে এখানে।

১. গরমের সময়ে অপেক্ষাকৃত পাতলা ও আরামদায়ক পোশাক পরেন অধিকাংশ মানুষ। তাই এই সময়ে শীতের তুলনায় শরীরের অনেকটাই খোলামেলা থাকে। ফলে ত্বকে যদি কোনো দাগ থাকে সেটা দেখতে ভালো লাগবে না। ফলে দাগ তোলার ভালো মানের ক্রিম ব্যবহার করতে পারেন। বেশি বেশি ভিটামিন ‘সি’ শরীরের জন্য বেশি দরকারি গরমে। তাই খাওয়া ছাড়াও ভিটামিন ‘সি’ সমৃদ্ধ লোশন বা ক্রিম ব্যবহার করলে ত্বকের উজ্জ্বলতা গরমেও ঠিক থাকবে।

২. শীতে অনেকের শরীরের মরা চামড়া ওঠে। তাই ত্বকে খসখসে ভাব দেখা দিতে পারে। মরা চামড়ার নিচে থাকা ত্বককে স্বাভাবিক ও কোমল রাখতে একটা স্ক্র্যাব করে নিতে পারেন। স্ক্র্যাব করার পর ত্বকে অবশ্যই ময়েশ্চারাইজার ব্যবহার করুন।

৩. বেশি করে পানি খান। কারণ, গরমে ঘেমে যাওয়ার ফলে আপনার শরীর থেকে অনেক পানি বেরিয়ে যাবে। তাজা ফলের রস ও পানি পান করলে আপনার ত্বক ভালো থাকবে।

৪. রোদে ত্বকে কালচে ভাব আসতে পারে। তাই ঘরের বাইরে যাওয়ার আগে সানস্ক্রিন মেখে নিন। প্রয়োজনে ব্যাগে একটা সানস্ক্রিন রেখে দিন।

৫. এ সময়ে একটা ফেসিয়াল করে নিন। ফেসিয়াল করার ফলে আপনার ত্বকের ব্ল্যাকহেডস, ব্রণ বা চোখের পাশে থাকা কালো দাগ সহজেই দূর করা যাবে।

৬. আপনার পায়ের বারোটা বাজিয়ে দিতে পারে ধুলাবালি আর ময়লা। তাই পায়ে একটা পেডিকিওর করে নিন। তাহলে ফ্যাশনেবল দুই ফিতার স্যান্ডেল পরতে বা নেইল পলিশের ব্যবহারে সুবিধা হবে।

৭. ‘আপডেট’ করে নিন আপনার প্রসাধনী পণ্যগুলো। শীতে যেসব পণ্য ব্যবহার করেছেন গরমে তার অনেকগুলো অকেজো। তাই সাজের ব্যাগটা গরম উপযোগী প্রসাধনী দিয়ে সাজিয়ে নিন।

Googleplus Pint
Like - Dislike Votes 17 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)