সুন্দর ভ্রু পেতে চাইলে!

সাজগোজ টিপস 1st Mar 17 at 11:29pm 1,021
Googleplus Pint
সুন্দর ভ্রু পেতে চাইলে!

ভাবছেন ভ্রুর আবার যত্ন কীসের! কিন্তু একবার ভেবে দেখুন তো, এই ভ্রু না থাকলে আপনার চেহারার অবস্থা ঠিক কেমন হতো? মোনালিসার হাসি যতই বিখ্যাত হোক না কেন, ভ্রু না থাকার কারণে তার সৌন্দর্য অনেকটাই ম্লান। আপনার চেহারার সম্পূর্ণতার জন্য, সৌন্দর্যের জন্য দরকার যুগল সুন্দর ভ্রু। আর তার জন্য জরুরি ভ্রুর যত্ন।

ভ্রু প্লাকের সময় বেশি ধনুকের মতো শেপ দেবেন না। আপনার ভ্রু ঠিক যেমন তার থেকে সামান্য বাঁকা ধনুকের শেপ দিন। যেমন ভ্রু তেমনভাবে প্লাক করুন তাহলে ন্যাচারাল লাগবে।

ঘন ঘন ভ্রু প্লাক করবেন না। মাসে একবারই যথেষ্ট। ঘন ঘন ভ্রু প্লাক করলে শেপ তা সম্পূর্ণ কৃত্রিম দেখায়। মাসে একবার প্লাক করলে শেপ ন্যাচারাল থাকে।

অনেকে ভ্রুতে কাজল লাগান। কিন্তু কাজল দিলে ভ্রু খুব মোটা লাগে আর বোঝা যায় যে এটা আসল না। তাই ভ্রুর কালার অনুযায়ী হালকা শেডের আই ব্রো পেন্সিল দিয়ে খুব হালকা ভাবে এক একবার টেনে নিন।

যাদের ভ্রু পাতলা, প্রতিদিন রাতে ঘুমানোর আগে সামান্য পরিমাণ ক্যাস্টর অয়েল তুলায় ভিজিয়ে ভ্রু জোড়ায় লাগাতে পারেন। এটি ভ্রু ঘন করতে সাহায্য করবে।

ভ্রুর কর্নার আর নিচের সাইড বেশি করে প্লাক করবেন। তাহলে ভ্রু বেশ তীক্ষ্ণ দেখাবে। যাই দিয়ে প্লাক করুন না কেন, তা একবার ডেটল মেশানো পানিতে ধুয়ে নিতে পারেন। কারণ ডেটল ব্যাকটেরিয়াল ইনফেকশন থেকে রক্ষা করে।

চোখের সাজটা হালকা হওয়ায় ঠোঁট সাজাতে পারেন নিজের পছন্দের যেকোনো উজ্জ্বল রঙে। চলতি ফ্যাশনের সঙ্গে তাল মিলিয়ে লাল, কমলা ইত্যাদি গাঢ় রঙের লিপস্টিক অনায়াসেই ব্যবহার করতে পারেন ঠোঁটে।

ভ্রু মোটা রাখলে সাজের ক্ষেত্রেও কিছু বিষয় মাথায় রাখতে হবে। চোখে খুব বেশি ভারী মেকআপ নয়, বরং চোখের ওপর মোটা করে এবং কিছুটা টেনে আইলাইনার লাগালেই দেখতে ভালো লাগবে। সে ক্ষেত্রে চোখের নিচে কাজল দেওয়ার দরকার নেই। তবে পাপড়িতে ঘন করে মাশকারা লাগাতে ভুলবেন না।

Googleplus Pint
Like - Dislike Votes 70 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)