গরমে সারাদিন সতেজ থাকার উপায়

লাইফ স্টাইল 27th Feb 17 at 1:28pm 882
Googleplus Pint
গরমে সারাদিন সতেজ থাকার উপায়

দেখতে দেখতে চলে এলো গরমের সময়। শীতের এই শেষে আর গরমের এই শুরুতে একদিকে যেমন প্রচণ্ড ঘাম হয় অন্যদিকে একটু বেখেয়ালি হলে আপনি হয়ে যেতে পারেন অসুস্থ। তাই এই সময়ে আপনার নিজেকে রাখতে হবে প্রাণবন্ত আর ফুরফুরে। আর সেজন্য সকালে বাইরে বেরোনোর আগে থেকেই শুরু হতে পারে নিজেকে সারাদিন সতেজ রাখার প্রস্তুতি।

গোসল
সকালে বের হবার আগে গোসল সেরে নিন। এতে আপনি যেমন নিজেকে পাবেন ফুরফুরে মেজাজে তেমনি কাজের শুরুতেই দিনটা শুরু হবে প্রাণচঞ্চলভাবে। গোসলের পানিতে একফোঁটা গোলাপজল মিশিয়ে নিতে পারেন, এটি আপনাকে প্রশান্তি দেবে।

সকালের নাস্তা
সকালের নাস্তায় ভারী তেলচর্বি খাবার না রেখে হালকা পানীয় যেমন কমলার জুস কিংবা মিল্ক সেক রাখতে পারেন। এটি আপনাকে একদিকে যেমন মুখরোচক খাবার দিচ্ছে তেমনি আপনার শরীরকে দেচ্ছে সারাদিনের এনার্জি।

টিস্যু
সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি অনুষঙ্গ। আপনার পার্স ব্যাগে কিংবা পকেটে আপনি খুব সেহজেই এটি বহন করতে পারেন। গরমে ঘামে খসখসে কাপড় ব্যবহার না করাই ভালো। এতে চামড়ায় লালচে দাগ পরে যায় এবং সাথে সাথে এলার্জিজনিত সমস্যাও দেখা দিতে পারে তাই গরমে হাত-মুখ মোছার কাপড় ব্যবহারে সতর্কতা অবলম্বন করুন।

হালকা রঙের কাপড়
গরমের শুরুতে হালকা রঙের কাপড় পরার অভ্যাস গড়ে তুলুন। সাদা রঙের কাপড় এই হালকা গরমে বেশি পরতে পারেন, তবে কালো রঙের কাপড় ব্যবহার না করাই ভালো। কাপড় ব্যবহারের সময় কাপড়টি সম্পূর্ণ সুতি কি না তার দিকে কেনার সময় লক্ষ রাখুন।

চুল বাঁধার ধরন
এই সময় চুল বেঁধে রাখা চুল ছেড়ে রাখার থেকে ভালো। এতে আপনার গরম তুলনামূলকভাবে কম লাগবে। এই গরমে কোথাও যেতে খোঁপা কিংবা পলিটেইল খুব সহজেই আপনার সঙ্গে মানিয়ে যাবে।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 31 - Rating 3 of 10

পাঠকের মন্তব্য (0)