হুয়াওয়ে আনলো নতুন স্মার্টওয়াচ

গ্যাজেট রিভিউ 25th Feb 17 at 12:56pm 502
Googleplus Pint
হুয়াওয়ে আনলো নতুন স্মার্টওয়াচ

২৭ ফেব্রুয়ারি থেকে স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত হতে যাচ্ছে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১৭। এই প্রদর্শনীতে একটি স্মার্টওয়াচ অবমুক্ত করতে যাচ্ছে চীনের প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে। স্মার্টওয়াচটির মডেল ওয়াচ ২। এটি অ্যানড্রয়েড ওয়ার ২.০ অপারেটিং সিস্টেম চালিত।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট জিএসএম এরিনা জানিয়েছে, লিও কোডনেমে হুয়াওয়ে তাদের স্মার্টওয়াচটি তৈরি করছে। এতে ন্যানো সিম কার্ড স্লট থাকবে।

প্রযুক্তির খবর রটানো ওয়াবসাইট ইভান ব্লাসের বরাত দিয়ে ভেঞ্চার বিট জানিয়েছে, হুয়াওয়ে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে স্মার্টওয়াচ ছাড়াও একটি ফ্লাগশিপ স্মার্টফোন অবমুক্ত করতে যাচ্ছে। ফোনটির মডেল পি১০।

হুয়াওয়ের ওয়াচ ২ ব্ল্যাক, অরেঞ্জ এবং গ্রে এই তিনটি রঙে পাওয়া যাবে। এটি হুয়াওয়ের দ্বিতীয় প্রজন্মের স্মার্টওয়াচ।

ওয়াচটিতে ১.৪ ইঞ্চির ডিসপ্লের সঙ্গে আছে ৪২ মিলিমিটারের টাইমপিস।

আশা করা যাচ্ছে হুয়াওয়ে তাদের এই ওয়াচ দুইটি ভার্সনে বাজারে ছাড়বে। একটিতে থাকবে সেলুলার নেটওয়ার্ক কানেকটিভিটি। অন্যটি সেলুলার কানেকটিভিটি ছাড়া। সেলুলার নেটওয়ার্ক সম্বলিত স্মার্টওয়াচটিতে ন্যানো সিম ব্যবহার করা যাবে। এই ওয়াচটিতে ইন্টারনেট ব্রাউজিং করা যাবে। এছাড়াও এতে কল ও বার্তা আদান-প্রদান করা যাবে।

হুয়াওয়ের নতুন ওয়াচটিতে ১.৪ ইঞ্চির টাচ সেনসেটিভ অ্যামোলিড ডিসপ্লে থাকছে। ডিসপ্লের রেজুলেশন ৪০০×৪০০ পিক্সেল। ডিসপ্লের পিক্সেলের ঘনত্ব ২৮৬ পিপিআই। ওয়াচটি স্টেইনলেস স্টিল ফ্রেমের। এতে বিল্টইন হার্ট রেট সেন্সর আছে। এতে ৬ এক্সিস মোশন সেন্সর রয়েছে।

Googleplus Pint
Like - Dislike Votes 69 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)