অস্কার পুরস্কার যদি বাংলাদেশ থেকে দেওয়া হতো

মজার সবকিছু 19th Feb 17 at 5:30pm 1,104
Googleplus Pint
অস্কার পুরস্কার যদি বাংলাদেশ থেকে দেওয়া হতো

শীঘ্রই বসতে চলেছে অস্কারের নতুন আসর। আর অস্কার মানেই হলিউড, এটা আমরা সবাই জানি। কিন্তু কখনো ভেবেছেন কি ঢালিউডের হর্তাকর্তারা যদি অস্কার দিত তবে কী হতো?

▶সেরা নায়ক :যৌথভাবে নায়ক হিজল খান ও জ্বলন্ত খলিল
নেপথ্যে :হিজল খান ও জ্বলন্ত খলিলের অভিনয় মানুষের মধ্যে প্রাণসঞ্চার করেছে। গোপন সূত্রে খবর পাওয়া গেছে, দুজনের মুভি চলার সময় হাসপাতালের হার্টের রোগীরা নিজ দায়িত্বে সুস্থ হয়ে টিভি বন্ধ করেছে। তাই তাদের প্রতিভার স্বীকৃতি স্বরূপ অস্কার প্রদান করা হলো।

▶সেরা উদীয়মান নায়ক :হিরো কালোম
নেপথ্যে :ইয়াং সেনসেশন হিরো কালোম চলচিত্র শিল্পকে নিয়ে গেছে চরম পর্যায়ে। আজকে হিরো কালোম আছে বলেই ফেসবুকের ট্রল পেজগুলো টিকে আছে। তাই তো দি অস্কার গোজ টু..

▶সেরা নায়িকা :বুশরাত কারিয়া
নেপথ্যে :শোনা গিয়েছিল তিনি নাকি অভিনয়ের ‘অ’ও জানেন না। তাহলে চিন্তা করে দেখলাম, নিশ্চয়ই ‘অ’ বলতে পারেন না তিনি, তবে আ, ক, খ, চ-তে কোনো সমস্যাই নেই। অতএব ইনাকে অস্কার দেওয়া যেতেই পারে, যেহেতু তিনি অভিনয়ের নামে বিশেষ বিশেষ ড্রেস বিশেষভাবে দেখিয়েই চলেছেন!

▶সেরা উদীয়মান নায়িকা :কয়লা নাইম
নেপথ্যে :তথাকথিত ডাক্তার হয়েই তিনি অভিনয়শিল্পে যে শরীরভাঙা খাটুনি দিয়ে চলেছেন, তাতে তাকে অস্কার না দিলে চলেই না!

▶সেরা মুভি :আকাশেতে নীল বদনা
নেপথ্যে :বদনার প্রয়োজনীয়তা যে কত বেশি সেটা জাতি জানে। কখনো কোনো মুভিতে এই প্রয়োজনীয়তার কথা ফুটিয়ে তোলা হয়নি। কিন্তু এই মুভিতে বদনাকে আকাশছোঁয়া উচ্চতায় স্থান দেওয়া হয়েছে। তাই তারা অস্কারও পেয়ে গেল!

▶সেরা এনিমেশন মুভি :নিঃস্বার্থ সুন্দর বাসা
নেপথ্যে :হার্ট কীভাবে লাভ শেপ হয়ে হাতে বেরিয়ে এসে গুলিবিদ্ধ অথবা তীরবিদ্ধ হয়, তা দেখিয়ে সেরা এনিমেশন মুভি হিসেবে পুরস্কার পাচ্ছে...!

▶সেরা মেকআপ :আমি কেন সুন্দরী মুভি থেকে হিজল খান
নেপথ্যে :লিপস্টিক ঠোঁটে দেওয়া ছাড়াও যে মুখের বিভিন্ন অংশে লাগানো যায় এটা জাতির উদ্দেশ্যে তুলে ধরার জন্য অস্কার দেওয়া হলো!

▶সেরা সাউন্ড ইফেক্ট :ঢিশিয়া ঢিশিয়া, খাইছি তোরে মুভি থেকে
নেপথ্যে :পৃথিবীতে এই প্রথম মাইরের আওয়াজের সঠিক সৃজনশীল ব্যবহার হয়েছে খাইছি তোরে মুভিতে। তাই তো ঢিশিয়া ঢিশিয়াকে সাউন্ড ইফেক্টে অস্কার দেওয়া হলো।

▶সেরা বিদেশি মুভি :কেনে চলর অ ভাই
নেপথ্যে :চাটগাইয়া কেনে চলর অ ভাই যে কী যে তা নিয়ে এখনো গবেষণা চলছে। আরও উচ্চতর গবেষণায় জন্য তাই অস্কার দিয়ে দেওয়া হলো!

তথ্যসূত্রঃ ইন্টারনেট

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 38 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)