৬ প্রশ্নে জানুন, সম্পর্ক টিকবে কি না

লাইফ স্টাইল 19th Feb 17 at 3:49pm 300
Googleplus Pint
৬ প্রশ্নে জানুন, সম্পর্ক টিকবে কি না

সম্পর্কে বিচ্ছেদ ঘটানো খুবই কঠিন সিদ্ধান্ত। মাঝেমধ্যে আমরা অনেক চেষ্টা করে সম্পর্কটা টিকিয়ে রাখি। কিন্তু কখনো কি ভেবে দেখেছেন, এই সম্পর্ক শেষ পর্যন্ত আদৌ টিকবে কি না? নিজেকে প্রশ্ন করুন। কী প্রশ্ন করবেন? সেই প্রশ্নের একটি তালিকা নিচে দেওয়া হয়েছে।

১. তিনি কি আপনার মতই প্রতিজ্ঞাবদ্ধ?

আপনাদের সম্পর্কটা থমকে গেছে এর কারণ, সঙ্গী আপনার মত সম্পর্কে প্রতিজ্ঞাবদ্ধ নন। এমনটা হলে আপনি জোর করে খুব বেশিদিন সম্পর্কটি টিকিয়ে রাখতে পারবেন না। কারণ, সম্পর্ক তখনই এগিয়ে যায়, যখন দুজনই একই রকম চেষ্টা করে।

২. এ সম্পর্কে আপনি কি সত্যিই সুখী?

হ্যাঁ, উত্থান-পতন প্রতিটি সম্পর্কেরই একটি অবিচ্ছেদ্য অংশ। কিন্তু আপনাকে অবশ্যই খেয়াল করতে হবে যে এ সম্পর্ক আপনাকে কতটুকু সুখী করছে। বাকি জীবনটা আপনি কি এভাবেই কাটিয়ে দিতে চান? এর উত্তরই বলে দেবে, সম্পর্কটি রাখবেন কি না।

৩. আপনারা কি একে অন্যকে অন্ধের মতো বিশ্বাস করেন?

এই কথা অনেকবার শুনলেও সত্যি যে ভালোবাসার ভিত্তি হলো বিশ্বাস। সঙ্গী যদি আপনাকে বিশ্বাস না করে কিংবা আপনি যদি সঙ্গীকে সন্দেহ করেন, তাহলে এ সম্পর্ক কখনোই সুখকর হবে না এবং শেষ পর্যন্ত বিচ্ছেদের সম্মুখীন হতেই হবে।

৪. সঙ্গীর সঙ্গে থাকলে আপনি যতটা বদলে যান, সেটা কি আপনার পছন্দ?

এই সম্পর্কে আপনার কি কোনো ব্যক্তিস্বাধীনতা আছে? যদি সঙ্গী সব সময় আপনাকে পরিবর্তনের চেষ্টা করে কিংবা তাঁর মতো হওয়ার জন্য আপনাকে জোর করে, তাহলে বুঝে নিন, এ সম্পর্কে টিকে থাকলে আপনি নিজেকে হারিয়ে ফেলবেন।

৫. সম্পর্কে রসায়ন হারিয়ে ফেলেছেন?

শারীরিক সম্পর্ক যেকোনো যুগলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আপনি যদি আপনার সঙ্গীর প্রতি আকর্ষণ খুঁজে না পান কিংবা আপনার সঙ্গী যদি আপনার প্রতি আকর্ষণ হারিয়ে ফেলেন, তাহলে এ সম্পর্ক বেশিদিন টিকবে না।

৬. আপনাদের লক্ষ্য কি একই?

ভবিষ্যতের ক্ষেত্রে আপনাদের লক্ষ্য একই কি না দেখুন। আপনাদের দুজনের উদ্দেশ্য যদি আলাদা হয়, তাহলে কোনোভাবেই ভবিষ্যতে আপনারা সুখী হবেন না। কারণ, একজনের লক্ষ্য পূরণ হলে আরেকজন হতাশায় ভুগবেন।

Googleplus Pint
Like - Dislike Votes 24 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)