পুরনো প্রেমিকার প্রোফাইলে নজরদারি নয়!

লাইফ স্টাইল 14th Feb 17 at 8:45am 427
Googleplus Pint
পুরনো প্রেমিকার প্রোফাইলে নজরদারি নয়!

দরজায় কড়া নাড়ছে ভালোবাসা দিবস। এই দিনটা এলে পুরনো প্রেমের কথা হয়ত অনেকেরই মনে পড়ে যায়। অনেকের জীবনেই ‘‌ব্যর্থ প্রেম’‌এর একটা ইতিহাস আছে। জীবন হয়ত অন্যদিকে বাঁক নিয়েছে। কিন্তু পুরনো প্রেমের কথা, পুরনো প্রেমিকার কথা হয়ত অনেকেরই মনে পড়ে যায়। আসুন, নতুন বছরের ভ্যালেন্টাইন দিবসে কয়েকটা কঠিন শপথ নেয়া যাক।

১)‌ এখন ফেসবুকের দুনিয়ায় পুরনো প্রেমিকাকে খুঁজে পাওয়া খুব একটা কঠিন নয়। অনেকেই পুরনো প্রেমিকার প্রোফাইলে উকিঝুঁকি মারেন। তাঁর নতুন আপলোড করা ছবি দেখতে চান। এই প্রবনতা বন্ধ করুন।

২)‌ অনেকে পুরনো প্রেমিকার সঙ্গে নতুন করে সম্পর্ক স্থাপনের চেষ্টা করেন। সেই ছবিতে লাইক দিয়ে বা মেসেজ পাঠিয়ে দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেন। ভাবেন, আবার হয়ত পুরনো সম্পর্ক ফিরে আসবে। যদি দুজনে নতুন সম্পর্কে জড়িয়ে না পড়েন, তাহলে তবু মেনে নেওয়া যায়। কিন্তু দুজনেরই যদি বিয়ে হয়ে যায়, তাহলে এই চেষ্টা না করাই ভাল।

৩)‌ মনে রাখবেন, এখন আর আপনাদের সম্পর্ক আগের জায়গায় দাঁড়িয়ে নেই। দুজনেই অন্য সম্পর্কে অঙ্গীকারবদ্ধ। এখন পুরনো যোগাযোগ স্থাপন করা মানে দুজনেই কিন্তু নিজেদের বর্তমান সঙ্গীকে ঠকাচ্ছেন।

৪)‌ পুরনো প্রেমের স্মৃতি নিশ্চয় থাকবে। কিন্তু শুধু স্মৃতিটুকুই থাক। সেটাকে বাস্তবে ফিরিয়ে আনার চেষ্টা করবেন না। সেই স্মৃতির জাবরও কাটবেন না।

৫)‌ এগিয়ে চলাই সময়ের নিয়ম। যে সম্পর্ক স্থায়ী হয়নি, পানি অনেক দূর গড়িয়ে গেছে, সেই সম্পর্ককে আর নাইবা টেনে নিয়ে গেলেন। দু’জনেই নতুন করে শুরু করুন। নিজের কাছে নিজে অঙ্গীকার করুন, কখনও পুরনো সঙ্গীর প্রোফাইলে নজরদারি চালাব না। সেই ছবিগুলো দেখবেন, মন খারাপ হবে। কী লাভ এই মন খারাপের অনুভূতি ডেকে এনে?‌

সূত্র: আজকাল

Googleplus Pint
Like - Dislike Votes 19 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)