আগুন ভরা ফাগুনে সেজে উঠুন আপন মনে!

সাজগোজ টিপস 12th Feb 17 at 12:18am 2,603
Googleplus Pint
আগুন ভরা ফাগুনে সেজে উঠুন আপন মনে!

ফেব্রুয়ারি মাস জুড়ে শুধু চমক আর চমক। আজ প্রোপজ ডে তো কাল চকলেট ডে। কাল রোজ ডে তো পরশু টেডি ডে।

আর তারপর দিন? জি হ্যাঁ মনে পড়েছে ১৩ তারিখ তো বাঙ্গালি মেয়েদের অতি প্রিয় দিন,১লা ফাল্গুন। আর এই দিনটা নিয়ে অনেক অনেক কিছু কল্পনা করে বসে আছে সবাই। এই ভাবে সাজবো, এটা পড়বো ওটা পড়বো, এটা কিনবো ওটা কিনবো।

বাসন্তি কালারের একটা শাড়ি আর হাত ভরা চুড়ি। চোখে একটু কাজল আর ঠোঁটে লিপস্টিক। চুলের খোঁপায় লাল গোলাপ বা বেলির মালা আর? আর কপালে একটা লাল টিপ।

টিপ ছাড়া তো সাজই সম্পূর্ণ হবে না। এ তো যে সে সাজ না, তাই কোন কিছু অপূর্ণ থাকা যাবে না। সব কিছু চায় একেবারে ঠিকঠাক।

বাসন্তি কালারের শাড়িটা জর্জেট বা নেট জাতীয় বাদে হলে ভাল লাগবে সাজটা। কারণ হালকা বাঙ্গালী সাজের সাথে এই ধরনের শাড়ি ভাল লাগে না। সুতি, টাঙ্গাইল, সুতি কাতান, সুতি জামদামি বা জামদানি হলে বেশ ভাল লাগবে। তাছাড়া জামদানি এমন একটা শাড়ি যেটা যেকোন অনুষ্ঠানে, যে কোন দিনে পরলেই ভাল লাগে। সব রকমের সাংস্কৃতি-ঐতিয্য জড়িতো এই শাড়িতে।

এখন অনেক কম দামি জামদানিও পাওয়া যায় তাই দাম নিয়ে ভাবনার কিছু নাই। জামদানি মানে দামি এই ভাবনার এখন আর মূল্য নাই। ৭০০-১০০০ টাকার মধ্যে কিনে ফেলতে পারেন একটা জামদানি। বাসন্তি রঙ এর শাড়ির সাথে লাল ব্লাউজ ভাল লাগবে। পরতে পারেন কালো ব্লাউজও। আটপৌরি করে শাড়ি পরুন দেখবেন বিনা সাজে নিজেকে বেশ সুন্দর লাগবে।

হলুদ রঙ এর কাচের চুড়ির উপরে বিভিন্ন রঙ এর গ্লিটার ছড়ানো চুড়ি কিনতে পারেন।এক সেট চুড়ি আপনি ১৫০-৩০০ টাকার মধ্যে পেয়ে যাবেন। এই ধরনের চুড়িগুলো আটপৌরি শাড়ি সাথে ভাল লাগে। ব্লাউজের সাথে মিলিয়ে কিনুন টিপ। লিপিস্টিকটা গাঢ় লাল হলেই বেশি ভাল লাগবে।

বাসন্তী রঙ এর সাথে খোঁপায় বেলির বদলে গোলাপ ভাল লাগবে। পরতে পরেন হলুদ বা লাল রঙের যে কোন ফুল।

গলায় আর কানে তাজা ফুলের গহনা। চোখ সাজান সিমারি টাইপ আইশ্যাডো দিয়ে।ম্যাট আইশ্যাডো সিমারির নিচে ব্যবহার করতে পারেন।

তবে শুধু ম্যাট শ্যাডোতে বাঙ্গালি সাজ ভাল লাগবে না।বাসন্তী বা সোনালী রঙ এর শ্যাডোর সাথে আর একটা অন্য রঙ এর শ্যাডো নিয়ে কম্বিনেশোন করে পরুন। হালকা আই লাইনারের টান দিন। নিচে কাজল দিন ও পাপড়িতে হালকা মাশকারা।

মুখের মেকআপটা নিজের পছন্দমতো করুন তবে হালকা গোল্ডেন কালার ব্লাসন দিলে ভাল লাগবে।

সব শেষে চাইলে কপালে একটা টিকলি আর নাকে টানা-নথ পরতে পারেন। এটা আপনার সাজে আর একটু বেশি বাঙ্গালি ভাব আনবে।

Googleplus Pint
Like - Dislike Votes 72 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)