যে প্রমিজগুলো কখনো রাখা হয় না

মজার সবকিছু 11th Feb 17 at 3:06pm 1,221
Googleplus Pint
যে প্রমিজগুলো কখনো রাখা হয় না

ভ্যালেন্টাইনস ডে সপ্তাহের পঞ্চম দিনটি হলো ১১ ফেব্রুয়ারি, অর্থাৎ প্রমিজ ডে, যার আক্ষরিক অর্থ ওয়াদা দিবস। প্রিয়জনকে, পরিচিত মানুষ কিংবা নিজেদেরই আমরা বিভিন্ন সময় অনেক কথাই দিয়ে থাকি; কিন্তু তার সবই রাখা হয়ে ওঠে না, অনেক সময় মনেই থাকে না। প্রিয় পাঠক, প্রমিজ ডে উপলক্ষে আসুন জেনে নিই আমাদের সেই প্রমিজগুলো, যেগুলো শুধু প্রমিজের মাধ্যমে সীমাবদ্ধ ছিল, কিন্তু আমাদের পালন করা হয়ে ওঠেনি।

১. লেখাপড়া

শিক্ষার্থীরা প্রতিদিন কম করে হলেও একবার প্রমিজ করে, আগামীকাল থেকে নিয়মিত লেখাপড়া করব। কিন্তু অনেকের সেই ঐতিহাসিক আগামীকাল আসে না; বরং প্রতিটি আগামীকাল নতুন করে তারা প্রমিজ করে, আগামীকাল থেকে তারা অবশ্যই নিয়মিত লেখাপড়া করবে।

২. প্রেমিক-প্রেমিকা

বর্তমান যুগে প্রেমের শুরুতে প্রেমিক-প্রেমিকা প্রমিজ করে, তারা সারা জীবন একসঙ্গে থাকবে; কিন্তু বেশির ভাগ সময় তাদের এই প্রমিজ তারা রক্ষা করতে পারে না। কারণ, আজকালকার প্রেম হয়ে গেছে চায়না ফোনের মতো, বেশিদিন টিকে না।

৩. ভোরে ঘুম থেকে ওঠা

অনেকেই ঘুমানোর আগে মনে মনে প্রমিজ করে, ভোরে ঘুম থেকে উঠবে; কিন্তু ভোর হয়, তাদের চোখের দোর খুলে না।

৪. হবু জনপ্রতিনিধি

পৃথিবীর ইতিহাসে সবচেয়ে বেশি কেউ যদি প্রমিজ করে থেকে থাকে, তাহলে তাঁরা হলেন হবু জনপ্রতিনিধি। প্রিয় পাঠক, সেন্সরবোর্ডে কাটা যাবে, এই ভয়ে ব্যাখ্যা করলাম না। আপনারা বাকিটা বুঝে নেন।

পাদটীকা

আসুন, আমরা সবাই মিলে প্রমিজ করি, জীবনে আর কখনো প্রমিজ করব না।

Googleplus Pint
Like - Dislike Votes 41 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)