মুখের কালচে ভাব উজ্জ্বল হবে যেভাবে

রূপচর্চা/বিউটি-টিপস 6th Feb 17 at 1:43pm 269
Googleplus Pint
মুখের কালচে ভাব উজ্জ্বল হবে যেভাবে

ব্রণের দাগ, বলিরেখা ও রোদে পোড়া কালচে দাগ অনেকের মুখে দেখা যায়। এরকম বিবর্ণ চেহারা নিয়ে বাইরে যেতে কার ভালো লাগে বলেন?

তবে আপনি জানলে খুশি হবেন ঘরোয়া কিছু উপায়ে খুব সহজের আপনার মুখের কালচে দাগ দূর করা সম্ভব। এ ছাড়া আপনি ব্রণের জীবাণুও ধংস করে মুখ উজ্জ্বল করতে পারবেন।

নিম্নে বিস্তারিত আলোচনা করা হলো :

মধু ও কলা : এক টেবিল চামুচ মধুর সঙ্গে সামান্য কলা চটকে নিয়ে প্যাক তৈরি করুন। এটি ২০ মিনিট মুখে ম্যাসাজ করুন। এরপর হালকা গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এটি ত্বকের কালচে ভাব দূর করে।

মধু ও লেবুর রস : এক চা চামুচ মধুর সঙ্গে এক চা চামুচ লেবুর রস মিশিয়ে ২০ মিনিট মুখ ম্যাসাজ করুন। এরপর ২০ মিনিট অপেক্ষা করুন। হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। দেখবেন,আপনার ত্বক এক নিমিষেই উজ্জ্বল হয়ে যাবে।

মধু ও টকদই : এক টেবিল চামুচ মধুর সঙ্গে এক টেবিল চামুচ টকদই মিশিয়ে মুখে লাগান। ২০ মিনিট অপেক্ষা করুন। এরপর হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি তৈলাক্ত ত্বকের জন্য বেশ কার্যকর।

মধু ও পেঁপে : দুই টুকরো পেঁপে চটকে নিয়ে এর সঙ্গে দুই চা চামুচ মধু মিশিয়ে ঘন প্যাক তৈরি করুন। এই প্যাক মুখে লাগিয়ে হালকাভাবে ম্যাসাজ করুন। ১৫ মিনিট পর মুখ ভালো করে ধুয়ে ফেলুন। এটি শুষ্ক ত্বকের জন্য বেশি উপকারী। এ ছাড়া বয়সের ছাপ দূর করতেও এই প্যাক ব্যবহার করতে পারেন।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 16 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)