কোন চুলে কোন তেল লাগাবেন?

রূপচর্চা/বিউটি-টিপস 3rd Feb 17 at 1:55pm 259
Googleplus Pint
কোন চুলে কোন তেল লাগাবেন?

আমরা সব সময় চুলে নারকেল তেলই ব্যবহার করি। নারকেল তেল চুলের সব ধরনের সমস্যার সমাধান করতে পারে না। একেক তেল চুলের একেক ধরনের সমস্যার সমাধান করে। কোন চুলে কোন তেল ব্যবহার করবেন, সে সম্বন্ধে নিচে পরামর্শ দেওয়া হয়েছে। একনজরে চোখ বুলিয়ে নিন।

শুষ্ক চুল
অতিরিক্ত শুষ্কতার কারণে চুল রুক্ষ হয়ে যায় এবং ভেঙে যায়। শুষ্ক চুলে অলিভ অয়েল কিংবা আমন্ড অয়েল ব্যবহার করুন। এই তেল শুষ্ক চুলের রুক্ষতা দূর করে চুল নরম ও মসৃণ করতে সাহায্য করে।

তৈলাক্ত চুল
তৈলাক্ত চুলে নারকেল তেল বা অলিভ অয়েল দিলে চুল আরো বেশি তেলতেলে হয়ে যায়। তাই এ ধরনের চুলে অর্গান অয়েল ব্যবহার করুন। এই তেল চুলকে তেলেতেলে না করে পুষ্টি জোগাতে সাহায্য করে।

সাধারণ চুল
সাধারণ চুলে যেকোনো ধরনের তেলই লাগাতে পারেন, বিশেষ করে নারকেল তেল। এই তেল আমন্ড অয়েল কিংবা অলিভ অয়েলের মতো ভারী নয়। সাধারণ চুলে নারকেল তেলের পুষ্টিই যথেষ্ট।

খুশকিযুক্ত চুলে
যাদের মাথায় খুশকির সমস্যা, তারা চুলে নিমপাতার তেল ব্যবহার করুন। এই তেলের অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান খুশকির জীবাণু ধ্বংস করে মাথার ত্বক খুশকিমুক্ত রাখতে সাহায্য করে।

আগা ফেটে যাওয়া চুল
চুলের আগা ফেটে যাওয়ার সমস্যায় ভুগলে ক্যাস্টর অয়েল ব্যবহার করুন। এই তেলে প্রচুর পরিমাণে ওমেগা ফ্যাটি এসিড রয়েছে, যা চুলের আগা ফাটা দূর করতে বেশ কার্যকর।

Googleplus Pint
Like - Dislike Votes 24 - Rating 6 of 10

পাঠকের মন্তব্য (0)