বলিরেখা দূর করতে দুটি প্যাক

রূপচর্চা/বিউটি-টিপস 2nd Feb 17 at 5:11pm 182
Googleplus Pint
বলিরেখা দূর করতে দুটি প্যাক

রোদ, ধুলোবালিসহ নানা কারণেই আক্রান্ত হতে পারে আমাদের ত্বক। আমাদের মুখের ত্বক সবচেয়ে বেশি স্পর্শকাতর। আর চোখের নিচের অংশ সবথেকে বেশি স্পর্শকাতর। তাই বয়স ত্রিশের কোঠা ছাড়ালেই বা একটুখানি রোদে ঘোরাঘুরির কারণে দেখা দিতে পারে আপনার চোখের নিচে বলিরেখা। তবে চিন্তার কারণ নেই। আপনি চাইলে খুব সহজেই ঘরে বসে দূর করতে পারেন চোখের নিচের বলিরেখা।

১ টেবিল চামচ মধু হালকা গরম করে নিন। এই গরম মধুর সাথে একটা ডিমের কুসুম ভালো করে মেশান। সাথে যোগ করুন মিহি করে গুঁড়ো করা ওটস ১ টেবিল চামচ। মিশ্রণ বেশি ঘন হয়ে গেলে কাঁচা দুধ যোগ করুন। এবার এই মিশ্রণ চোখের আশেপাশে মেখে রাখুন ঠিক ১০ মিনিট। একটুও বেশি রাখবেন না। ১০ মিনিট পর প্রথমে উষ্ণ পানি ও পড়ে সাধারণ পানি দিয়ে মুখে ধুয়ে ফেলুন। মাত্র এক মাস অবলম্বন করে দেখুন এই পদ্ধতিগুলো সপ্তাহে ৩ বার করে।

পাউরুটি হাত দিয়ে গুঁড়ো গুঁড়ো করে নিন। এবার মাখন চুলায় বা ওভেনে দিয়ে গলিয়ে নিন। এই মাখন দিয়ে রুটির গুঁড়োর একটা মোলায়েম পেস্ট তৈরি করুন। এই পেস্ট চোখের পাশে মাখিয়ে রাখুন আধা ঘণ্টা। শুকিয়ে গেলে আলতো করে তুলে ফেলুন। পানি দিয়ে ধোবেন না। কমপক্ষে ৫/৬ ঘণ্টা পর মুখে পানি লাগান। মাখনের বদলে হালকা গরম নারিকেল তেল বা অলিভ অয়েল ব্যবহার করতে পারেন।

Googleplus Pint
Like - Dislike Votes 23 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)