সম্পর্কে যে পাঁচটি বিষয় সহ্য করবেন না!

লাইফ স্টাইল 1st Feb 17 at 2:00pm 502
Googleplus Pint
সম্পর্কে যে পাঁচটি বিষয় সহ্য করবেন না!

সম্পর্কে সুখী হতে হলে কিছু বিষয় মেনে নিতে হয়, ত্যাগ করতে হয় কিংবা সহ্য করতে হয়। আর দুজনই এ বিষয়গুলোতে সমঝোতা করে সম্পর্ক টিকিয়ে রাখে। কখনো কখনো অনেক কিছুতে বাড়াবাড়ি হয়ে যায়, আর সেসব ক্ষেত্রে এই মেনে নেওয়ার মানসিকতা বয়ে নিয়ে যাওয়াটা স্রেফ বোকামি। যত কিছুই ঘটুক না কেন, কিছু বিষয়কে কখনো সম্পর্ক টিকিয়ে রাখার স্বার্থে হলেও মেনে নেওয়া উচিত নয়। আইডিভা ওয়েবসাইটে রয়েছে এমন কিছু বিষয়ের একটি তালিকা।

মিথ্যা কথা
সঙ্গীকে খুশি করতে মাঝেমধ্যে ছোট ছোট মিথ্যা বলতে হয়, তা না হয় হলো! তবে কোনো গুরুত্বপূর্ণ বিষয়ে যদি সঙ্গী মিথ্যা বলে, তাহলে কোনোভাবেই তা সহ্য করবেন না। এমন মানুষ একবার মিথ্যা কথা বলে পার পেয়ে গেলে বারবার মিথ্যা কথা বলবে।

প্রতারণা
সঙ্গী যদি আপনার সঙ্গে প্রতারণা করে, তাহলে এই ভুল কোনোভাবেই সহ্য করবেন না। এ বিষয়ে আপনি যদি তাকে ক্ষমা করে দেন, তাহলে এই কাজ সে বারবারই করবে। আর প্রতারণা সহ্য করার মানে হলো আপনি তাকে নতুন প্রতারণা করার সুযোগ করে দিচ্ছেন।

যেকোনো ধরনের নির্যাতন
কেউ আছেন, যাঁরা সঙ্গীকে শারীরিকভাবে নির্যাতন করেন। আবার কেউ আছেন, মানসিকভাবে নির্যাতন করেন। এ ধরনের সঙ্গীর সঙ্গে জীবন কাটানো সত্যি কষ্টকর। তাই এমন কিছু ঘটলে মোটেই মুখ বুঝে সহ্য করবেন না। অবশ্যই এর প্রতিবাদ করবেন।

অন্যের সামনে অসম্মান করা
পরিবারের বা বাইরের লোকদের সামনে অনেকেই সঙ্গীকে অসম্মান করে কথা বলেন। এটা খুবই লজ্জাজনক। সঙ্গী এমন আচরণ করলে কখনোই তা মেনে নেওয়া উচিত নয়।

স্বপ্ন পূরণে বাধা দেওয়া
ভালো সঙ্গী কখনোই আপনার স্বপ্নের পথে বাধা হয়ে দাঁড়াবে না। বরং আপনাকে এগিয়ে যাওয়ার জন্য উৎসাহ দেবে। যখন দেখবেন, সঙ্গী আপনার এ বিষয়ে সমস্যা তৈরি করছে, তখন সহ্য না করাটাই বুদ্ধিমানের কাজ। একবার আপনার স্বপ্ন পূরণে বাধা এলে আপনি আর কখনোই স্বপ্ন দেখার সাহস পাবেন না।

Googleplus Pint
Like - Dislike Votes 13 - Rating 6 of 10

পাঠকের মন্তব্য (0)