১৩০ নারীর স্বামী ও ২০৩ সন্তানের জনকের মৃত্যু!

ভয়ানক অন্যরকম খবর 31st Jan 17 at 1:02pm 1,294
Googleplus Pint
১৩০ নারীর স্বামী ও ২০৩ সন্তানের জনকের মৃত্যু!

নাইজেরিয়ার মুসলিম প্রচারক আবু বাকের ৯৩ বছর বয়সে মারা গেছেন। মৃত্যুকালে তিনি ১৩০ জন স্ত্রী ও ২০৩জন সন্তানকে রেখে গেছেন। আবু বাকের বাবা মাসাবা নামেও পরিচিত ছিলেন, তিনি দেশের মধ্যাঞ্চলে নিজের বাড়িতেই শনিবারে মারা যান।

নাইজেরিয়ার ডেইলি ট্রাস্ট সংবাদপত্র বলছে ২০০৮ সালেই বাবা মাসাবা'র অন্তত ৮৬জন স্ত্রী ছিল, আর তখন তিনি ছিলেন সংবাদমাধ্যমের মনোযোগের কেন্দ্রে। ওই খবরের কাগজের মতে, মৃত্যুর সময় তার স্ত্রীর সংখ্যা বেড়ে পৌঁছেছিল ১৩০য়ে। তাদের কেউ কেউ গর্ভবতীও ছিলেন বলে তারা জানাচ্ছে।

২০০৮ সালে বিবিসি-ও রিপোর্ট করেছিল যে আবু বাকেরের মোট ১৭০জন ছেলেমেয়ে আছে। তবে ডেইলি ট্রাস্টের মতে মৃত্যুকালে তিনি ২০৩জন সন্তানকে রেখে গেছেন।

২০০৮ সালে বিবিসি তার কয়েকজন স্ত্রীর সঙ্গে কথাও বলেছিল। তারা প্রায় সবাই বলেছিলেন, অসুস্থ হয়ে নিরাময়ের আশায় তারা আবু বাকেরের কাছে গিয়েছিলেন, আর তিনি তাদের সারিয়েও তুলেছিলেন।

বাবা মাসাবা নিজে বিবিসিকে বলেছিলেন, 'আমি কখনও আমার স্ত্রী-দের খুঁজতে যাই না। ওরাই নিজে থেকে আমার কাছে আসে। আমি বরং বলব আল্লাই আমাকে বলেন তাদের বিয়ে করতে, আর আমি শুধু বিয়ে করে তার নির্দেশই পালন করি। ' -বিডি প্রতিদিন

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 38 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)