উপহার দেয়ার আগে যা খেয়াল রাখবেন

লাইফ স্টাইল 30th Jan 17 at 3:37pm 197
Googleplus Pint
উপহার দেয়ার আগে যা খেয়াল রাখবেন

উৎসব-আনন্দে কিংবা নানা অনুষ্ঠানে সব জায়গাতেই যার দরকার পড়ে তা হলো উপহার। মেরেজ ডে থেকে শুরু করে জন্মদিন- ছোট ছোট এমন হাজারো অনুষ্ঠানে থাকে উপহার দেওয়ার বিষয়। আর এটিই আপনাকে নানাভাবে ভাবায়। কিভাবে উপহার দেবেন, কী ধরনের উপহার দেবেন, কোথা থেকে কিনবেন সবকিছু আপনার মাথায় ঘুরপাক খেতে থাকে। আপনি নিজেও বুঝে উঠতে পারেন না যে কোন উপহারটি আপনার কাছের মানুষটির জন্য ভালো হবে। তাই উপহার ঠিক করার আগে ছোট ছোট কিছু বিষয়ের উপর লক্ষ রাখুন। যা আপনাকে উপহার কিনতে ও তা নির্বাচন করতে সাহায্য করবে।

বাজেট
আপনি সবার আগে যা ঠিক করবেন তা হচ্ছে কত টাকার মধ্যে আপনি আপনার উপহারটি কিনতে চাচ্ছেন। তা কি আপনি আপনার সাধ্যর মধ্যে কিনতে পারবেন? এই খুঁটিনাটি বিষয়গুলো উপহার কেনার আগে হিসাব করে নিন। এতে আপনার বাজেট এবং উপহার দুটিরই সমন্বয় থাকবে। তাই সবার আগে বাজেট ঠিক করে নিন।

অনুষ্ঠান বুঝে উপহার
আপনি আপনার প্রিয় মানুষটিকে কোনো দিন উপলক্ষে উপহার দিচ্ছেন তা অবশ্যই মাথায় রাখুন। আপনাদের প্রথম দেখার দিন হলে এক রকম, আবার নিজেদের মধ্যকার আরো কোনো মধুর সময়ের দিন হলে সেই দিন হিসেব করে প্রিয় মানুষটিকে উপহার দিন।

রঙ
উপহার দেওয়ার সময় রঙের বিষয়টি অনেকেই খেয়াল করেন না। এটি আসলে অনেক গুরুত্বপূর্ণ বিষয়। আপনি আপনার কাছের মানুষটিকে যখন কোনো উপহার দিতে যাচ্ছেন খেয়াল রাখুন তা যেন তার পছন্দের রঙের হয়। এতে গিফটের গুরুত্ব আর আপনার তার প্রতি ভালোবাসা আরো প্রকাশ পায়।

পছন্দ
কাউকে উপহার দিতে গেলে নিজের ইচ্ছার কথা না চিন্তা করে যাকে উপহার দিচ্ছেন তার কথা চিন্তা করুন। তার পছন্দের কথা মাথায় রেখে উপহার কিনতে যান। আর যাবার আগে যার জন্য উপহার কিনতে যাচ্ছেন তিনি কী পছন্দ করেন তা ভালো করে জেনে নিন। আপনার প্রিয় মানুষটির ছোট ছোট পছন্দের কথা মাথায় রেখে উপহার কিনুন। কারণ বড় বড় উপহার থেকে প্রিয় মানুষটি হয়তো আপনার দেওয়া ছোট ছোট উপহারেই বেশি খুশি হয়।

Googleplus Pint
Like - Dislike Votes 9 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)