সাবেক সঙ্গীকে ভুলতে পাঁচটি কাজ করবেন না

লাইফ স্টাইল 30th Jan 17 at 11:08am 311
Googleplus Pint
সাবেক সঙ্গীকে ভুলতে পাঁচটি কাজ করবেন না

দীর্ঘদিন কারো সঙ্গে প্রেমের সম্পর্ক থাকলে তাকে ভুলে যাওয়া ততটা সহজ না, কিন্তু বিচ্ছেদ হয়ে গেলে যত তাড়াতাড়ি ভুলে যাবেন ততই ভালো। কিছু বিষয় সবসময় সাবেক সঙ্গীর কথা মনে করিয়ে দেয়। এগুলো এড়িয়ে চললেই আপনি তাকে ভুলতে সক্ষম হবেন।

• এ ক্ষেত্রে এই পরামর্শগুলো একবার দেখে নিতে পারেন....

১. সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে খুঁটিয়ে খুঁটিয়ে সাবেক সঙ্গীর প্রোফাইল দেখা বন্ধ করুন। প্রথমেই তাকে ব্লক করুন। কারণ আপনি যদি বিচ্ছেদের পরও তার ছবি বা প্রতিদিনের কর্মকাণ্ড সামাজিক যোগাযোগের মাধ্যমে দেখতে থাকেন তাহলে তার প্রতি আপনার টান কমবে না। বরং সে আপনার জীবনে আর নেই এটাই বারবার মনে হবে। আর ব্লক করলে আপনি অল্প কিছুদিনের মধ্যেই তাকে ভুলে যাবেন।

২. দুজনেরই একই বন্ধু থাকলে তার সঙ্গে খুব একটা যোগাযোগ না করাই ভালো। কারণ সে আপনার সঙ্গে থাকলে সাবেক সঙ্গীর সব বিষয় না চাইলেও আপনাকে শুনতে হবে। আপনারও আগ্রহ তৈরি হবে এই বন্ধুর সঙ্গে প্রতিদিন দেখা করার, যাতে আপনি সাবেক সঙ্গীর সব খোঁজখবর পান। এই আগ্রহের কারণেই আপনি তাকে ভুলতে পারবেন না। তাই বিচ্ছেদের পর এমন বন্ধু থেকে দূরে থাকার চেষ্টা করুন।

৩. যে গান দুজনেই শুনতে পছন্দ করতেন সেটি আজই শোনা বন্ধ করুন। সাবেক সঙ্গীর সঙ্গে তোলা ছবি ছিড়ে ফেলুন। একসঙ্গে কোনো জিনিস কিনলে সেটি ব্যবহার করা বন্ধ করুন। তার দেওয়া সব উপহার ফেলে দিন। না হলে এগুলো আপনার বিচ্ছেদের কথা বারবার মনে করিয়ে দেবে। এর ফলে আপনি চাইলেও তাকে ভুলতে পারবেন না। এক ধরনের হতাশা কাজ করবে আপনার মধ্যে। তাই যত দ্রুত সম্ভব এগুলো নিজের জীবন থেকে সরিয়ে ফেলুন।

৪. হ্যাঁ, আপনিও মানুষ। আপনারও কষ্ট হয়। কিন্তু যে আপনাকে ছেড়ে চলে গেছে তার জন্য নিজেকে দোষ দিয়ে লাভ কী বলুন? এই বিচ্ছেদের পিছনে আপনার কোনো দোষ ছিল, এটা ভাবা বন্ধ করুন। না হলে বিষণ্ণতা আপনাকে পেয়ে বসবে। ভাবুন আপনি অনেক আত্মবিশ্বাসী। এই সমস্যার মুখোমুখি হয়ে নিজের মনকে আরো শক্ত করুন।

৫. বিচ্ছেদের কথা নিজের মনের মধ্যে লুকিয়ে রাখবেন না। তাহলে আপনার কষ্টের পরিমাণ কয়েকগুণ বেড়ে যাবে। হ্যাঁ, এটা সত্যি যে এই ঘটনা সবাইকে বলা উচিত না। তবে বিশ্বস্ত কাউকে বলতেই পারেন। যাতে সাবেক সঙ্গীকে ভুলে যেতে পারেন। কাছের কোনো বন্ধু বা পরিবারের কোনো সদস্যকে সব কথা খুলে বলুন। দেখবেন, অনেকটা হালকা মনে হবে।

Googleplus Pint
Like - Dislike Votes 13 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)