দৈনন্দিন ৮ কাজ আপনি কি ভুলভাবে করছেন?

লাইফ স্টাইল 29th Jan 17 at 5:36pm 213
Googleplus Pint
দৈনন্দিন ৮ কাজ আপনি কি ভুলভাবে করছেন?

আমরা দৈনন্দিন যেসব কাজ করি তার মধ্যে অনেকগুলোর মাঝেই যথেষ্ট ভুল রয়েছে। এ লেখায় তুলে ধরা হলো তেমন কিছু ভুল কাজ। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ব্রাইট সাইড।

১. অতিরিক্ত সাবান
গোসলের সময় অতিরিক্ত সাবান ব্যবহার করার কোনো প্রয়োজনীয়তা নেই। এতে উপকারের চেয়ে অপকারই বেশি হয়।

২. বিরতি ছাড়াই কাজ
কাজের সময় নির্দিষ্ট সময় পর পর বিরতি নেওয়া সঠিকভাবে কাজের জন্য প্রয়োজনীয়। আর এজন্য আপনার সময়টি সঠিকভাবে ব্যবহারের পরিকল্পনা করাও প্রয়োজনীয় বিষয়। তবে একটানা কাজ করে গেলে তা কোনোভাবেই আপনার জন্য ভালো হবে না।

৩. ব্যক্তিগত মেসেজে কাজ
আপনার ব্যক্তিগত জীবনের সঙ্গে কর্মজীবনের একটি পার্থক্য সর্বদাই বজায় রাখতে হবে। আর এ কারণে হোয়াটসঅ্যাপের মতো মেসেজিং সার্ভিস, যেখানে আপনি ব্যক্তিগত যোগাযোগের কাজ করেন সেখানে কখনোই পেশাগত জীবনের কাজ করা উচিত হবে না।

৪. অতিরিক্ত টিসু ব্যবহার
আমাদের অনেকেরই পেপার টাওয়েল ও অন্যান্য টিসু ব্যবহার করে হাত শুকানোর অভ্যাস রয়েছে। তবে এতে প্রচুর টিসু পেপার নষ্ট হয়। এতে পরিবেশেরও ক্ষতি হয়। তাই আমাদের উচিত এ অভ্যাসটি সীমিত করা।

৫. বুক দিয়ে শ্বাস নেওয়া
বুক ভরে শ্বাস নেওয়ার বিষয়টি আমাদের অনেকের কাছেই স্বাভাবিক বিষয়। যদিও সঠিক বিষয়টি হলো বুক ও পেটের সংযোগস্থলে। আর সঠিকভাবে শ্বাস নিতে পারলে আপনি শারীরিক অনেক ক্ষেত্রে যথেষ্ট উন্নতিলাভ করতে পারবেন।

৬. পাশাপাশি দাঁত মাজা
ব্রাশ দিয়ে দাঁত মাজার সময় অনেকেরই অভ্যাস পাশাপাশি ব্রাশ ঘষা যদিও এটি ভুল। সঠিকভাবে দাঁত ব্রাশের জন্য ওপরে নিচে দাঁত ব্রাশের প্রয়োজনীয়তা রয়েছে।

৭. প্রস্তুতি ছাড়াই শারীরিক অনুশীলন
শারীরিক অনুশীলন হঠাৎ করে শুরু করলে দেহের নানা ধরনের সমস্যা হয়। এক্ষেত্রে আপনার উচিত হবে আগেই সেজন্য প্রস্তুতি নেওয়া। যথাযথ খাবার খাওয়া এবং হালকা অনুশীলনের মাধ্যমে শুরু করে ক্রমে তা বৃদ্ধি করা।

৮. চিপস-বিস্কুটের ব্যাগ খোলা রাখা
অনেকেরই চিপস কিনে কিছুটা খাওয়ার পর তা খোলা রাখা অভ্যাস রয়েছে। যদিও বিষয়টি সঠিক নয়। চিপসের কিংবা বিস্কুটের প্যাকেট খোলা রাখলে তা আর্দ্রতার সংস্পর্শে মচমচে ভাব চলে যায়। তাই এগুলোর প্রান্ত এমনভাবে আটকানো উচিত যেন প্যাকেটের ভেতর কোনো বাতাস প্রবেশ করতে না পারে।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 36 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)