পিঁপড়ের হাত থেকে বাঁচতে ঘরোয়া পদ্ধতি

টুকিটাকি টিপস 28th Jan 17 at 7:27pm 403
Googleplus Pint
পিঁপড়ের হাত থেকে বাঁচতে ঘরোয়া পদ্ধতি

ছোট্ট প্রাণীটির জ্বালায় শান্তি গেছে ছুটে? এদিকে কাছে ঘেঁষলেও মারতে মন চায় না। এই দোটানা থেকে মুক্তি পাওয়ার সময় এসে গিয়েছে। এমন কিছু ঘরোয়া পদ্ধতি আছে যা কাজে লাগালে পিঁপড়েরা আপনার ধারে কাছেও আসতে পারবে না।

এই ঘরোয়া পদ্ধতিতে ব্য়বহৃত উপাদানগুলিতে রয়েছে অ্যাসিডিক প্রপাটিজ, যা পিঁপড়েকে দূরে ঠলতে নিমেষে কাজ করে। আপনাকে শুধু কয়েক ছিটে এই উপাদানগুলি আপনার চারিপাশে বা রান্না ঘরে ছড়িয়ে দিতে হবে, তাহলেই কেল্লাফতে!

আর দেখতে পাবেন না সারি দিয়ে হাঁটা ছোট্ট প্রাণীটির দলটিকে। এখানেই শেষ নয়। এই উপাদানগুলি এতটই ক্ষমতাশালী যে রান্না ঘরে বিচরণ করা অন্য় সব পোকা-মাকড়দের তাড়াতেও দারুন কাজে আসে।

তাহলে কী ভাবে ব্য়বহার করতে হবে এই ব্রহ্মাস্ত্র? খুব সহজ! রাতে শুতে যাওয়ার আগে নিচে আলোচিত যে কোনও একটি উপাদান রান্না ঘরে ছড়িয়ে দিন, তাহলেই আর কোনও পোকা-মাকড়ের দেখা মিলবে না।

তাহলে অপেক্ষা কিসের। চলুন জেনে নেওয়া সেইসব ঘরোয়া নিধান সম্পর্কে যেগুলি পিঁপড়ে সহ তার বাকি বন্ধু-বান্ধবদের তাড়াতে দারুন কাজে আসে।

লেবুর রস:

পিঁপড়ে তাড়াতে লেবুর রসের কোনও বিকল্প নেই। লেবুর রসের সঙ্গে এক চামচ নুন মিশিয়ে একটা মিশ্রন বানান। তারপর সেই মিশ্রন যেখানে যেখানে পিঁপড়েদের আনাগোনা বেশি সেখানে ছড়িয়ে দিন। তাহলেই দেখবেন কেমন লেজ তুলে দৌঁড় লাগাচ্ছে পিঁপড়েরা।

দারচিনি পাউডার:

রাতে শুতে যাওয়ার আগে পিঁপড়ের বাসায় অল্প করে দারচিনি পাউডার দিয়ে দিন। তাহলেই আর চিন্তা করতে হবে না। এই মশলা এত ঝাঝাল যে পিঁপড়েরা এর ধারে কাছেও থাকতে পারে না।

মরিচ গুঁড়ো:

দারচিনির মতোই দারুন কার্যকরি মরিচ গুঁড়ো। এক কাপ গরম জলে এক চামচ মরিচ মিশিয়ে রেখে দিন। যে মুহূর্তে পিঁপড়েদের দেখতে পাবেন তাদের গায়ে সেই জল ছিটিয়ে দিন। ব্য়াস তাহলেই দেখবেন সব বেটা কেমন ছুট লাগিয়েছে।

গরম জল:

এক কাপ গরম জলে এক চামচ করে নুন এবং লঙ্কা গুঁড়ো মিশিয়ে নিন। তারপর য়েখানে যেখানে পিঁপড়ের দল আক্রমণ করেছে, সেখানে সেখানে এই জল ছিটিয়ে দিন। সঙ্গে সঙ্গে কাজ হবে।

ভিনিগার:

একটা ছোট বোতলে কালো ভিনিগার নিয়ে পিঁপড়ের উপর স্প্রে করে দিন। আর কিছু করতে হবে না। অল্প সময়ের মধ্য়েই আপনার রান্না ঘরে আর একটাও পিঁপড়েকে দেখতে পাবেন না। -বোল্ডস্কাই

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 29 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)