সঙ্গীর জন্য মেয়েরা যা ভুলেও করবেন না

লাইফ স্টাইল 27th Jan 17 at 3:10pm 524
Googleplus Pint
সঙ্গীর জন্য মেয়েরা যা ভুলেও করবেন না

অনেক সময় সঙ্গীর ইচ্ছার কারণে মেয়েরা নিজের ইচ্ছাকে ত্যাগ করেন। এটা ঠিক যে, সুখী হতে হলে নিজের ইচ্ছাকে মাঝেমধ্যে ত্যাগ করা উচিত। তবে কখনো যদি মনে হয়, সঙ্গী জোর করে আপনার ওপর নিজের ইচ্ছা খাটানোর চেষ্টা করছে, তাহলে তা মেনে নেওয়াটা কিন্তু ভুল হবে! এগুলো মেনে নিলে আপনি আপনার ব্যক্তিস্বাধীনতা হারিয়ে ফেলবেন।

সঙ্গীর কারণে মেয়েরা যা ভুলেও করবেন না, তার একটি তালিকা প্রকাশ করা হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের জীবনধারা বিভাগ। একনজরে পরামর্শগুলো দেখে নিতে পারেন।

১. সঙ্গীর ইচ্ছা, আপনি ঘরে বসে সংসার করবেন আর বাচ্চা মানুষ করবেন। এ দুইটা কাজ একেবারে হেলাফেলারও বিষয় না। তবে আপনি যদি ক্যারিয়ার সচেতন হন, তাহলে এগুলোর কারণে নিজের ক্যারিয়ারের কথা ভুলে গেলে চলবে না। আর সঙ্গী যদি জোর করে আপনার এই ইচ্ছা দমিয়ে রাখতে চায়, তাহলে ভুলেও তা মেনে নেবেন না।

২. বাচ্চা নেওয়ার সিদ্ধান্তে দুজনেরই সম্মতি থাকা প্রয়োজন। সঙ্গীর ইচ্ছা আছে বলেই বাচ্চা নিতে হবে এমন বিষয়ে কখনোই সায় দেবেন না। আর সে যদি এ বিষয়ে আপনার ওপর জোর খাটায়, তাহলে তাকে বুঝিয়ে বলার চেষ্টা করুন যে আপনি এখনো এ বিষয়ে সিদ্ধান্ত নেননি। তবে এর পেছনের কারণ ব্যাখ্যা করতে ভুলবেন না।

৩. দিনশেষে দুজনে একসঙ্গে খাবেন, সারা দিনের জমানো কথা বলবেন—এটাই স্বাভাবিক। তবে সঙ্গী যদি প্রায় প্রতিদিনই দেরি করে বাসায় ফেরে, তাহলে তার জন্য না খেয়ে বসে থাকবেন না।

৪. আপনার পোশাক নিয়ে সঙ্গীর আপত্তি থাকতে পারে। কিন্তু সে পছন্দ করে না বলে নিজের মনমতো পোশাক পরবেন না, তা কী হয়? তবে সঙ্গীর পছন্দের পোশাকও মাঝেমধ্যে পরতে পারেন। এতে সেও সন্তুষ্ট থাকবে, আর আপনিও নিজের ইচ্ছা পূরণ করতে পারবেন।

৫. অনেকে সময় সঙ্গী অপছন্দ করে বলে মেয়েরা তাঁদের বন্ধু সংখ্যা কমিয়ে ফেলে। সঙ্গীর কারণে এ সিদ্ধান্ত নেওয়াটা ভুল। যদি আপনার বন্ধু ক্ষতিকারক না হয়, তাহলে তাঁকে জীবন থেকে দূরে না সরানোই বুদ্ধিমানের কাজ হবে।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 11 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)