ভ্রমণে সব সময় 'ফটোজেনিক' থাকার ৮ উপায়!

লাইফ স্টাইল 26th Jan 17 at 11:55am 155
Googleplus Pint
ভ্রমণে সব সময় 'ফটোজেনিক' থাকার ৮ উপায়!

ভ্রমণের সময়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ এ সময়ে সারাক্ষণই ছবি তোলার জন্য প্রস্তুত থাকতে হয়। আর এ সময়ে নিজের যত্ন নেওয়াটাও গুরুত্বপূর্ণ। তাই ফ্রেশ থাকারও গুরুত্ব রয়েছে।

এ লেখায় তুলে ধরা হলো এ বিষয়ে কিছু পরামর্শ। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

১. পানি পান
ভ্রমণের সময় স্বভাবতই পরিশ্রম বেশি হয়। আর এ কারণে পরিমাণমতো পানি পান করতে ভুলবেন না। অন্যথায় অসুস্থ হয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে।

২. ময়েশ্চারাইজার ব্যবহার
ত্বকের সুস্থতার জন্য ময়েশ্চারাইজার অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। ভ্রমণের সময় ময়েশ্চারাইজার সঙ্গে রাখুন। নিয়মিত ময়েশ্চারাইজার ব্যবহার করলে আপনার ত্বকের সতেজতা বজায় থাকবে।

৩. লিপ বাম
আপনার ত্বকের মতোই ঠোঁট খুবই গুরুত্বপূর্ণ। আর ত্বক ঠিক রাখতে যেমন ময়েশ্চারাইজার প্রয়োজন তেমন ঠোঁট ঠিক রাখতে লিপ বাম গুরুত্বপূর্ণ। ভ্রমণের সময় যেন ঠোঁট ফেটে সমস্যা তৈরি না করে সেজন্য লিপ বাম নিতে ভুলবেন না। নিয়মিত এটি ব্যবহার করতে হবে ভ্রমণের সময়।

৪. ক্লিনজিং ওয়াইপস
ত্বকের বাড়তি তেল ও ময়লা পরিষ্কারের জন্য ক্লিনজিং ওয়াইপস খুবই কার্যকর। আর এর পাশাপাশি ক্লিনজিং মিল্কও ব্যবহার করতে পারেন। ভ্রমণের সময় দেহে প্রচুর বাতাস ও সঙ্গে ধুলোবালি লাগতে পারে। তাই এগুলো নিয়মিত ব্যবহার করুন।

৫. ভালো ঘুম
সঠিকভাবে ঘুমাতে না পারলে দিনটি ভালো কাটবে না। তাই ভ্রমণের সময় যেন পর্যাপ্ত ঘুম হয় সেজন্য মনোযোগী হোন। ভালোভাবে না ঘুমালে চেহারাও ভালো থাকবে না। ছবিতে বাজে দেখাবে। তাই ভ্রমণের আগে থেকেই বেশি করে ঘুমানো শুরু করুন।

৬. অ্যালকোহল সাবধান
ভ্রমণের সময় অ্যালকোহল এড়িয়ে চলুন। আপনার কোনো বন্ধু যদি অ্যালকোহল পান করতে চায় তাকে নিষেধ করুন। কারণ অ্যালকোহল পানে নানা ধরনের সমস্যা হয়। বিশেষত এতে ঘুমে সমস্যা হয় ও ত্বক শুষ্ক হয়ে যায়। ফলে চেহারাতেও এর প্রভাব পড়ে।

৭. চিজ ও ভাজাপোড়া নয়
ভ্রমণের সময় বাড়তি ভাজাপোড়া ও চিজ যুক্ত খাবার বাদ দিন। এসব অস্বাস্থ্যকর খাবার আপনার পেটের যেমন সমস্যা করতে পারে তেমন অন্যান্য সমস্যাও ডেকে আনতে পারে। এসব অস্বাস্থ্যকর খাবারের বদলে ফ্রেশ খাবার খান।

৮. চুল বেঁধে রাখুন
ভ্রমণের সময় নারীদের চুল নিয়ে বেশ সমস্যা তৈরি হয়। ধুলোবালিতে চুলের অবস্থা খারাপ হয়ে যায়। তবে চুল হালকা করে বেঁধে রাখলে এ সমস্যা লাঘব হবে।

Googleplus Pint
Like - Dislike Votes 19 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)