চুলের যত্নে নারিকেল তেলের ব্যবহার

রূপচর্চা/বিউটি-টিপস 23rd Jan 17 at 6:12pm 300
Googleplus Pint
চুলের যত্নে নারিকেল তেলের ব্যবহার

চুল কন্ডিশন করে
নারিকেল তেলের লরিক অ্যাসিড চুলের ভেতর পৌঁছে চুলে দেয় প্রয়োজনীয় ভিটামিন এবং মিনারেল। সব ধরনের চুলের জন্য নারিকেল তেল খুব ভালো কন্ডিশনার হিসেবে কাজ করে।

জট দূর করে
নারিকেল তেলে রয়েছে প্রচুর পরিমাণ প্রোটিন ফ্যাটি এসিড- যা চুলকে ময়েশ্চারাইজড করে। ফলে চুল হয়ে উঠে সুগঠিত এবং প্রাণবন্ত।

চুলের বৃদ্ধিতে সহায়তা করে
নারিকেল তেল চুল পাতলা হয়ে যাওয়া সমস্যার আদর্শ সমাধান। নারিকেল তেলের লরিক অ্যাসিড চুলের বৃদ্ধিতে সহায়তা করে এবং চুলকে করে স্বাস্থ্যোজ্জ্বল।

হিট ড্যামেজ রিপেয়ার করে
স্টাইলিংয়ের ফলে চুলের ক্ষতি রিপেয়ার নারিকেল তেল অতুলনীয়। হেয়ের ড্রায়ার, ফ্লাট আয়রন, হুট রোলার ইত্যাদি ব্যবহারের ফলে হিট ড্যামেজ নারিকেল তেল প্রতিরোধে করে। নারিকেল তেল চুলের ভেতর প্রবেশ করে চুলের গোড়া থেকে সুরক্ষা দেয়।

মাথা ঠাণ্ডা রাখে
নারিকেল তেল মাথা ঠাণ্ডা রাখতে সাহায্য করে। মাথা গরম হওয়া এবং হঠাৎ শরীর ঘেমে যাওয়ার সমস্যা দূর করতে এই তেল খুবই কার্যকর।

চুলের আগা ফাটা রোধ করে
চুলের আগা ফেটে যাওয়ার কারণে আর চুল কেটে ফেলতে হবে না। নারিকেল তেল ফাটা চুল সম্পূর্ণভাবে রিপেয়ার করে চুলের আগা ফেটে যাওয়ার সমস্যা পুরপুরি দূর করে।

চুলকে রাখে সিল্কি
প্রকৃত অ্যান্টি আক্সিডেন্টে ভরপুর নারিকেল তেলে রয়েছে ভিটামিন কে ভিটামিন ই এবং আয়রনের মতো প্রয়োজনীয় পুষ্টি উপাদান যা আপনার চুল করে মসৃণ কোমল এবং সিল্কি।

খুশকি দূর করে
নারিকেল তেলের লরিক এবং ক্যাপরিক অ্যাসিডে রয়েছে ভাইরাস, ফাঙ্গাস এবং অন্যান্য জীবাণুনাশক গুণাগুণ যা খুশকি দূর করতে সাহায্য করে।

Googleplus Pint
Like - Dislike Votes 19 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)