৭ কথা সঙ্গীকে কখনোই বলবেন না!

লাইফ স্টাইল 22nd Jan 17 at 1:23pm 282
Googleplus Pint
৭ কথা সঙ্গীকে কখনোই বলবেন না!

সম্পর্কে সুখী হতে চাইলে হাসিঠাট্টা হোক বা ঝগড়ার মুহূর্ত হোক, সঙ্গীকে কিছু কথা না বলাই ভালো। এসব কথার কারণে আপনাদের সম্পর্কের ভিত্তি একটু হলেও নড়বড়ে হবে। তাই সঙ্গীর সঙ্গে সম্পর্ক নষ্ট করতে না চাইলে রিডার্স ডাইজেস্টের এই তালিকা একবার দেখে নিতে পারেন।

১. আমি তালাক চাই- এই কথা বারবার শোনার পর সঙ্গী ভাবতে শুরু করবে, আপনি এই সম্পর্ক আর চাইছেন না, আর আপনি কখনোই মন থেকে সম্পর্কটিতে যুক্ত হননি। অথচ আপনি হয়তো শুধু বলার জন্যই বলেন। কিন্তু আপনার এই কথা সঙ্গীর মনকে দোটানায় ফেলে দিতে পারে।

২. আমি তোমাকে বিশ্বাস করি না- সম্পর্ক টেকাতে হলে বিশ্বাস করা জরুরি। আর আপনার সঙ্গী যদি মনে করে আপনি তাকে বিশ্বাস করেন না, তাহলে সেই সম্পর্কে সে আর টান অনুভব করবে না সে।

৩. তুমি সব সময় অতিরিক্ত করো- ঝগড়ার সময় মাথা ঠান্ডা করতে না বলে যদি সঙ্গীকে এই কথা বলেন, তাহলে তো তার রাগ আরো বেড়ে যাবে। তাই ঝগড়ার সময় ভুলেও সঙ্গীকে এই কথা বলবেন না।

৫. তুমি যদি আমাকে ভালোবাসতে-তাহলে ঠিকই এটা করতে। অভিমান করে অনেকেই এই কথা সঙ্গীকে বলে থাকে। সব সময় সঙ্গীকেই তার ভালোবাসার প্রমাণ দিতে হবে, এমন কোনো কথা নেই। তাই এ ধরনের কথা যতটা পারেন এড়িয়ে চলুন।

৬. আমি তেমন কাউকে চাই যে আমার সব ইচ্ছা পূরণ করতে পারবে-এ কথা যদি সঙ্গী আপনাকে বলত, তাহলে আপনার কেমন লাগত, এটা ভেবেছেন কখনো? তাহলে এমন কথা বলে সঙ্গীকে কষ্ট দেওয়ার মানে নেই।

৭. আমার সাবেক সঙ্গী আমার জন্য সবকিছু করত- সত্যিই যদি আপনার সাবেক সঙ্গী আপনার জন্য সবকিছু করত, তাহলে আপনি এই সঙ্গীকে বেছে নিতেন না। তাই বারবার এই কথা বলে নিজেদের সম্পর্ক নষ্ট করবেন না।

Googleplus Pint
Like - Dislike Votes 8 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)