যেসব বিষয় জেনে রাখা ভালো!

মজার সবকিছু 17th Jan 17 at 8:45am 1,916
Googleplus Pint
যেসব বিষয় জেনে রাখা ভালো!

► সব সন্তান তার মা-বাবার কাছ থেকে এই তথ্য পায় যে তার মা-বাবা ছোটবেলায় মোটেও দুষ্টু ছিলেন না, বরং ভীষণ শান্ত ছিলেন। তবে দাদা-দাদি ও নানা-নানির কাছে জানতে পারে, তার মা-বাবা ছোটবেলায় মোটেও শান্ত ছিলেন না, বরং ভীষণ দুষ্টু ছিলেন।

► একজন ছাত্রছাত্রী যখন শোনে, সে পরীক্ষায় ৮০ পেয়েছে আর তার বন্ধু ১০০ পেয়েছে, তখন সে গ্রেড সিস্টেমের প্রশংসা করে; কিন্তু একজন ছাত্রছাত্রী যখন শোনে, সে পরীক্ষায় ৭৯ পেয়েছে আর তার বন্ধু ৮০ পেয়েছে, তখন সে গ্রেড সিস্টেমের ‘গুষ্টি উদ্ধার’ করে।

► একজন পুরুষ রেগে গেলে অন্য পুরুষকে ‘শালা’ বলে সম্বোধন করলেও একজন মহিলা রেগে গেলে অন্য মহিলাকে ‘ননদ’ বলে সম্বোধন করেন না।

► একজন গবেষক কোনো কিছু আবিষ্কার করার আগে সাধারণত যাদের কাছে ‘বাজে কাজে সময় নষ্ট’ করার জন্য নিন্দিত হন; গবেষণা শেষে আবিষ্কার করার পর ঠিক সেই লোকগুলোর কাছে ‘ভালো কাজে সময় ব্যয়’ করার জন্য প্রশংসিত হন।

► একতলার মহিলা যখন দুইতলার মহিলার সঙ্গে গল্প করেন, তখন উভয়ই তিনতলার মহিলার নামে বদনাম করেন। দুইতলার মহিলা যখন তিনতলার মহিলার সঙ্গে গল্প করেন, তখন উভয়ই একতলার মহিলার নামে বদনাম করেন এবং তিনতলার মহিলা যখন একতলার মহিলার সঙ্গে গল্প করেন, তখন উভয়ই দুইতলার মহিলার নামে বদনাম করেন।

► একজন নবীন ক্রিকেটার খেলায় খারাপ করলে অভিজ্ঞতার অভাবে খেলায় খারাপ করেছেন বলে দাবি করেন, কিন্তু একজন নবীন ক্রিকেটার খেলায় যদি ভালো করেন, তাহলে অভিজ্ঞতার অভাবে খেলায় ভালো করেছেন বলে দাবি করেন না।

► যাঁরা ধার নেন তাঁরা ‘অল্প টাকা ধার নিলাম’ এবং ধারের টাকা ফেরত দেওয়ার পর ‘অল্প কদিন পরেই ধারের টাকা ফেরত দিলাম’ বলে ভাবেন। অন্যদিকে যাঁরা ধার দেন তাঁরা ‘অনেক টাকা ধার দিলাম’ এবং ধারের টাকা ফেরত পাওয়ার পর ‘অনেক দিন পর ধারের টাকা ফেরত পেলাম’ বলে ভাবেন।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 35 - Rating 3 of 10

পাঠকের মন্তব্য (0)