ব্রণের দাগ দূর করার সবচেয়ে সহজ উপায়

রূপচর্চা/বিউটি-টিপস 15th Jan 17 at 3:12pm 376
Googleplus Pint
ব্রণের দাগ দূর করার সবচেয়ে সহজ উপায়

ব্রণ নিয়ে ভোগান্তিতে পড়েন না এমন মানুষের সংখ্যা হাতেগোনা। ব্রণ হয়ে সেরে গেলেই ঝামেলা মিটে যায় না। এরপরের ধাপ আরো ঝামেলার। ব্রণের কারণে সৃষ্ট দাগ কিংবা গর্ত আমাদের মুখের সৌন্দর্য অনেকাংশেই নষ্ট করে। ব্রণ যেমন তেমনভাবে দূর করা গেলেও ব্রণের দাগ দূর করতে বেশ গলদঘর্ম হতে হয় আমাদের।

অনেকেই বাজার থেকে বিভিন্ন ক্যামিকেলজাতীয় উপদান কিনে আনেন ব্রণের দাগ দূর করার জন্য। তবে সেসবে উপকারের থেকে অপকারই বেশি হয়। সাময়িকভাবে হয়তো দাগ দূর হয় তবে পরবর্তীতে তা আরো বড় কোনো সমস্যার সৃষ্টি করে। তাই ব্রণের দাগ দূর করতে ঘরোয়াভাবে প্রাকৃতিক উপাদান দিয়ে প্যাক তৈরি করে নেয়া যেতে পারে। সবদিক থেকে এটাই বেশি সুফলদায়ক।

প্যাক-১ :

প্রথমেই নিমপাতার পানি দিয়ে মুখ পরিষ্কার করে নিন। তারপর হালকা করে বরফ ঘষুন। দাগের জন্য টক দই, কেওলিন পাউডার এবং লেবুর রস একসঙ্গে মিশিয়ে দাগে লাগিয়ে রাখুন কিছুক্ষণ।

প্যাক-২ :

১ চা চামচ দারুচিনি গুঁড়া, ১ চা চামচ জায়ফল গুঁড়া ও ১ চা চামচ গ্রিন টি পেস্ট ভালোভাবে মিশ্রণ করে মুখে লাগিয়ে ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। প্রয়োজনে অল্প পানিও মেশানো যেতে পারে। নিয়মিত ব্যবহার করলে মুখের কালো দাগ দূর হবে।

ব্রণের কারণে তৈরি হওয়া ছোট ছোট গর্তগুলো সহজে দূর হয় না। তবে পাকা পেঁপে চটকে গর্তগুলোতে লাগালে তা খানিকটা হালকা হতে পারে।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 38 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)