সঙ্গী কি আপনার ওপর নির্ভরশীল?

লাইফ স্টাইল 15th Jan 17 at 12:01pm 469
Googleplus Pint
সঙ্গী কি আপনার ওপর নির্ভরশীল?

ভালোবাসা টিকিয়ে রাখতে হলে সঙ্গীর ওপর নির্ভরশীল থাকাটা খুবই জরুরি। এখানে অর্থনৈতিক নির্ভরশীলতার কথা বলা হয়নি। বলা হচ্ছে মানসিক নির্ভরশীলতার কথা। আর ছেলেসঙ্গী যখন মানসিকভাবে আপনার ওপর নির্ভরশীল হয়ে পড়ে তখন বুঝবেন, আর যা-ই হোক, সে আপনার জন্য সবকিছু করবে।

এখন প্রশ্ন হলো, কীভাবে বুঝবেন সঙ্গী আপনার ওপর পুরোপরি নির্ভরশীল? এ ক্ষেত্রে আইডিভা ওয়েবসাইটের এই তালিকা আপনাকে সাহায্য করবে।

১. আপনার ছোট ছোট ভালোলাগার বিষয় সঙ্গীর সব সময় মনে থাকে। হয়তো সে গতকালের কথা ভুলে গেছে। কিন্তু পাঁচ বছর আগে আপনি তাকে যেসব ভালোলাগার কথা বলেছিলেন, সেগুলো ঠিকই তার মনে আছে। এগুলো তার অজান্তেই মনে গেঁথে গেছে। মানুষ একজন আরেকজনের ওপর মানসিকভাবে নির্ভরশীল হয়ে পড়লেই এমনটা হয়ে থাকে।

২. পৃথিবীতে সব ভাষা যেমন এক নয়, তেমনি সবার কথা বলার ধরনও এক নয়। কেউ একটু ঢং করে কথা বলে, কেউ আবার রাগি স্বরে কথা বলে। যখন দেখবেন, সঙ্গী আপনার কথা বলার ধরন পছন্দ করে এবং সেভাবে নিজেও কথা বলার চেষ্টা করে, তখন বুঝবেন, সে আপনার অভ্যাসকে আয়ত্ত করার চেষ্টা করছে।

৩. যখন আপনি তার ফোন বা মেসেজের উত্তর দেন না, তখন সে অনেক অস্থির হয়ে যায়। এই কাজ সে প্রতিবারই করে। এর মানে আপনাকে ছাড়া সে কিছুই ভাবতে পারে না।

৪. আপনি যখন ফোনে কথা বলেন বা তার আশপাশে থাকেন, তখন সে অনেক হাসিখুশি থাকে। আর আপনি পাশে না থাকলে তার মন খারাপ থাকে। এটাও নির্ভরশীলতার প্রমাণ।

৫. একসময় বন্ধুদের সঙ্গে আড্ডা না দিলে যার ঘুম হতো না, সে এখন আপনাকে সময় দেওয়ার জন্য হাসিমুখে সব ত্যাগ করতে পারে। আর এ জন্য তার কোনো আফসোসও নেই। আপনার ওপর সে কতটা নির্ভরশীল, এ লক্ষণ দেখলেই বুঝবেন।

৬. সে সব সময় আপনার কাছে সব ভুলের জন্য নির্দ্বিধায় ক্ষমা চায়। এমনকি তার সেখানে ভুল থাকে না, সেখানেও সে একই কাজ করে। এর মানে এই নয় যে সে আপনাকে ভয় পায়। সে আপনার প্রতি এতটাই নির্ভরশীল হয়ে পড়েছে যে আপনাকে এখন আর হারাতে চায় না।

৭. কোনো কারণ ছাড়াই সব সময় সে আপনাকে কিছু না কিছু উপহার দেওয়ার চেষ্টা করে। কারণ, আপনার খুশি তাকে অনেক বেশি আনন্দ দেয়। আপনার ওপর সে এতটাই নির্ভরশীল যে আপনার জন্য সবকিছু করতে সে প্রস্তুত থাকে।

Googleplus Pint
Like - Dislike Votes 21 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)