কেডস জুতোয় বাড়তি ছিদ্র থাকে কেন, জানেন?

জানা অজানা 10th Jan 17 at 7:03pm 709
Googleplus Pint
কেডস জুতোয় বাড়তি ছিদ্র থাকে কেন, জানেন?

কেসড জুতা পরতে বেশ আরামদায়ক। তবে মাঝে মাঝে ঝামেলায় পড়তে হয় যখন জুতার ফিতা বাঁধতে হয়। এই ঝামেলাও এড়ানো যায় যদি একবার বাঁধার পর সেই ফিতা আর জুতা থেকে খোলা না হয়। কিন্তু কখনো কি খেয়াল করেছেন এই ফিতা বাঁধার ছিদ্রগুলোর ঠিক ওপরে দুই পাশেই ছোট দুটি ছিদ্র রয়েছে, সেগুলো সাধারণত ফিতা বাঁধার জন্য কেউ ব্যবহার করে না।

তবে শুনলে অবাক হবেন যে, এই ছোট ছিদ্র দুটি খুবই উপকারী! ব্রাইটসাইড ওয়েবসাইটে এর কারণ উল্লেখ করা হয়েছে। সেখানেই বলা হয়েছে কেন থাকে বাড়তি এই ছিদ্র দুটি।

জুতার এই ছিদ্র দুটি ফিতাকে শক্ত বন্ধনে আটকে রাখে। ফিতা শক্ত করে বাঁধার পরও অনেক সময় দেখা যায় হাঁটতে হাঁটতে ফিতা খুলে যায়। এর ফলে দুর্ঘটনাও ঘটে। আবার খেলার মাঝে ফিতা খুলে যাওয়ার কারণে অনেক সময় আহত হন খেলোয়াড়রা। এই সমস্যায় পড়তে না চাইলে জুতায় ফিতা ভরার সময় শেষের দিকে এই ছিদ্রের ভেতর থেকে ফিতা টেনে এনে বাঁধুন। দুই পাশের ছিদ্র থেকেই ফিতা ঢুকিয়ে টাইট করে জুতা বেঁধে ফেলুন।

এভাবে ফিতা বাঁধলে আর জুতার ফিতা খুলে যাওয়ার আশঙ্কা থাকবে না। এর ফলে আপনি জুতা পরে স্বাচ্ছন্দ্য অনুভব করবেন এবং দুর্ঘটনা ঘটবে না। তা ছাড়া এভাবে ফিতা বাঁধলে আপনার পায়ের সঙ্গে আঁটসাঁট হয়ে জুতোটি সেট হয়ে যাবে, এতে আপনার হাঁটাচলায় সুবিধা হবে।

Googleplus Pint
Like - Dislike Votes 21 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)