ছেলেদের ঝলমলে চুলের জন্য করনীয়

রূপচর্চা/বিউটি-টিপস 9th Jan 17 at 1:30pm 924
Googleplus Pint
ছেলেদের ঝলমলে চুলের জন্য করনীয়

ছেলে কিংবা মেয়ে- ঝলমলে চুল হলে সবাইকেই দেখতে সুন্দর লাগে। সুস্থ ও ঝলমলে চুলের জন্য নিতে হয় বাড়তি যত্ন। এ সময় এমনিতেই প্রখর রোদ তার ওপর বাইরে বেরুলেই ধুলাবালিতে চুলের অবস্থা খারাপ হয়ে যায়।

গরমে চুল মসৃণ ও ঝরঝরে দেখাতে নিয়মিত শ্যাম্পু ও কন্ডিশনার ব্যবহার করতে হবে। তৈলাক্ত চুল দুই সপ্তাহ অন্তর কন্ডিশনার ব্যবহার করা যেতে পারে।

শুষ্ক রুক্ষ চুলকে সিল্কি করে তুলতে ডিমের সাদা অংশ এবং চায়ের লিকার দিয়ে একটি প্যাক তৈরি করে নিন। ডিমের সাদা অংশ চুলের গোড়া থেকে পুষ্টি যোগাবে। আর চায়ের লিকার প্রাকৃতিকভাবে আপনার চুলকে সিল্কি করে তুলবে।

সপ্তাহে দুবার রাতে চুলের গোড়ায় অলিভ অয়েল বা ক্যাস্টর অয়েল লাগাতে হবে এবং সকালে শ্যাম্পু করতে হবে। এতে চুলে আদ্রভাব বজায় থাকবে। চুলে প্রোটিন সমৃদ্ধ কন্ডিশনার ব্যবহার করতে হবে। তাহলে চুলের পুষ্টি বজায় থাকবে। শুষ্ক চুলের জন্য ভিটামিন-ই, অ্যালোভিরা সমৃদ্ধ শ্যাম্পু এবং কনডিশনার ব্যবহার করতে হবে।

শীত ঋতুতে চুলের জন্য সবচেয়ে বড় সমস্যা হল চুলে খুশকি। চুলের গোড়ায় ময়লা জমে খুশকি হয়। আর শীতকালে চুলের গোড়ায় খুব তাড়াতাড়ি ময়লা জমে। তাই খুশকির প্রবণতাও বাড়ে।

বাইরে বেরোনোর সময় চুল শুকিয়ে বের হবেন। দিনে দুই থেকে তিনবার চুল আঁচড়াবেন। ফলে মাথায় রক্ত চলাচল ঠিক থাকবে, চুল সুস্থ সুন্দর থাকবে।

সূত্রঃ জাগো নিউজ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 24 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)