বাগদানের পর ঝটপট করে ফেলুন...

লাইফ স্টাইল 6th Jan 17 at 6:07pm 403
Googleplus Pint
বাগদানের পর ঝটপট করে ফেলুন...

বিয়ের সময়টা ঘনিয়ে এলে ভয় পেয়ে যাবেন না। বিশেষ করে নারীদের টেনশন বাড়তেই থাকে এনগেজমেন্ট হওয়ার পর থেকে।

অনামিকায় এই আঙটি ওঠার পর থেকেই মেয়েদের জীবনটা অন্যরকম হতে থাকে। কিন্তু পেরেশানিতে পড়বেন না। বরং বাগদানের পর কয়েকটি কাজ দ্রুত করে ফেলার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। এতে গোটা আয়োজন আপনার কাছে উপভোগ্য হয়ে উঠবে। আপনি অনেক সহজ বোধ করবেন।

১. ঘোষণা দিন : অধিকাংশ হবু দম্পতি এই ভুলটা করে থাকেন। অনেক ক্ষেত্রেই দেখা যায়, পরিবার ও কাছের মানুষগুলোর উপস্থিতিতে বাগদান সম্পন্ন হয়। বন্ধুদের অনেকেই বা আত্মীয়দের সেখানে নিমন্ত্রণ করা হয়ে ওঠে না। কিন্তু এনগেজমেন্টের পর পরই ছেলে-মেয়ে উভয়েরই দায়িত্ব হয়ে ওঠে খুশির খবরটি সবাইকে জানানোর। তাই প্রয়োজনে একে একে সবাইকে ফোনে বা দেখা করে খবরটি জানান। ঘোষণা দিন যে, আপনার বাগদান সম্পন্ন হয়েছে।

২. স্বপ্নের শুরু : নতুন জীবনে প্রবেশের স্বপ্ন এখান থেকেই দেখতে শুরু করেন সবাই। হবু জীবনসঙ্গীর সাথে কোনো ক্যান্ডেল লাইট ডিনারে যান। নিজেদের স্বপ্নগুলো শেয়ার করুন। দুজন-দুজনকে আরো বোঝার চেষ্টা করুন। দুজন মিলে সিনেমা দেখতেও যেতে পারেন। বিয়ের আগ পর্যন্ত সময়টাতে দুজন বন্ধু হয়ে যান।

৩. অর্থ বিষয়ক আলোচনা : শুনতে খারাপ লাগে। এখনই অর্থ বিষয়ে কি আলোচনা করবেন। কিন্তু একটু বাস্তববাদী হওয়ার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। তাই পরস্পরের অর্থনৈতিক অবস্থা নিয়ে কিছুটা হলেও আলাপ করে নিতে পারে। বিশেষ করে ভবিষ্যৎ পরিকল্পনাসংক্রান্ত বিষয়গুলো নিয়ে প্রাথমিক আলাপ সারা যেতে পারে।

৪. মেহমানদের তালিকা : এনগেজমেন্টের পর পরই বা কিছু দিন পরই হয়ত বিয়ে আপানাদের। তাই এখন থেকে অনুষ্ঠানে মেহমানদের তালিকা প্রস্তুত করতে থাকুন। এটা এনগেজমেন্টের পর সবেচয়ে গুরুত্বপূর্ণ কাজের একটি। তাই নিজেদের আত্মীয়-স্বজনের এমন তালিকা বানিয়ে ফেলুন যেখানে সুষ্ঠুভাবে আয়োজনটি সম্পন্ন হয়। বাজেটের সঙ্গে মিল রেখে এ কাজটি করতে কালবিলম্ব করবেন না।

Googleplus Pint
Like - Dislike Votes 18 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)