ত্বকের ধরণ অনুযায়ী আপেলের প্যাক

রূপচর্চা/বিউটি-টিপস 6th Jan 17 at 10:09am 374
Googleplus Pint
ত্বকের ধরণ অনুযায়ী আপেলের প্যাক

ত্বকের যত্নে আপেল গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। স্বাস্থ্যগুণের দিক দিয়ে এই ফলটি একটি উল্লেখযোগ্য ফল। তবে একই সঙ্গে রূপচর্চার দিকে থেকেও এর ব্যবহার রয়েছে। আপেলের তৈরি ফেসপ্যাক ভিন্ন ভিন্ন ত্বকের যত্নে কার্যকরী ভূমিকা রাখে। তবে এই প্যাকগুলো ব্যবহারের আগে বিশেষ সতর্কতা বজায় রাখা খুবই জরুরি। আপেল আগে থেকে কেটে রাখলে তা অক্সিডাইজ হয়ে যায়। এই অবস্থায় আপেল ব্যবহার করলে তা ত্বকের উপকারের চেয়ে ক্ষতিই বেশি করবে। তাই ফেসপ্যাক ব্যবহারের ক্ষেত্রে সবসময়ই তাৎক্ষণিক কেটে ব্যবহার করতে হবে।

তৈলাক্ত ত্বকের জন্য প্যাকঃ
১ চা চামচ গ্রেট করা আপেল, ১ চা চামচ টকদই আর ১ চা চামচ লেবুর রস মিশিয়ে নিন। ১৫ মিনিট অপেক্ষা করে ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিন। নিয়মিত ব্যবহারে ত্বকের তৈলাক্ততা কমার সাথে সাথে উজ্জ্বলতাও বৃদ্ধি পাবে।

শুষ্ক ত্বকের জন্য প্যাকঃ
১ টেবিল চামচ গ্রেট করা আপেল এবং ১/২ চা চামচ অলিভ অয়েল নিন। এই দুইটি উপাদান খুব ভালোভাবে মেশান। এরপর এটি মুখে ও গলায় লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। পরে হালনা গরমা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

মিশ্র ত্বকের জন্য প্যাকঃ
১ টেবিল চামচ গ্রেট করা আপেলের সাথে ১/২ চা চামচ মধু ভালো করে মিশিয়ে ২০ মিনিট মুখে লাগিয়ে রাখুন। তারপর ঠান্ডা পানি দিয়ে মুখ ভালো করে ধুয়ে ফেলুন।

Googleplus Pint
Like - Dislike Votes 24 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)