লবঙ্গের ফেসপ্যাকে দূর হবে ব্রণ!

রূপচর্চা/বিউটি-টিপস 3rd Jan 17 at 6:07pm 325
Googleplus Pint
লবঙ্গের ফেসপ্যাকে দূর হবে ব্রণ!

ব্রণের সমস্যা নিয়ে বিব্রত থাকেন যারা, তাদের জন্য চমৎকার একটি ফেসপ্যাকের খোঁজ দিয়েছে লাইফস্টাইল বিষয়ক ম্যাগাজিন বোল্ডস্কাই। মুখের পাশাপাশি ঘাড় ও গলার ত্বকের ব্রণ দূর করতেও সাহায্য করবে লবঙ্গের এই ফেসপ্যাক। লবঙ্গে রয়েছে অ্যান্টি-ব্যাকটেরিয়াল উপাদান যা শক্তিশালী ক্লিনজার হিসেবে কাজ করে। লোমকূপ পরিষ্কার করার পাশাপাশি এটি ব্রণের জন্য দায়ী ব্যাকটেরিয়া ধ্বংস করে। তবে লবঙ্গ তেল সরাসরি ত্বকে না লাগানোই ভালো। এতে ত্বকে জ্বলুনি হতে পারে।

• জেনে নিন কীভাবে তৈরি করবেন লবঙ্গের ফেসপ্যাক....

যা যা লাগবে
আপেল, গ্রিন টি, লবঙ্গ ও মধু

যেভাবে তৈরি ও ব্যবহার করবেন ফেসপ্যাক
অর্ধেকটা আপেলের খোসা ছাড়িয়ে টুকরা করে পেস্ট করে নিন। আপেলে রয়েছে ফাইবার যা ত্বকের ময়েশ্চারাইজ করে প্রাকৃতিকভাবে।

১ কাপ ফুটন্ত পানিতে ১ চা চামচ গ্রিন টি দিয়ে চুলার জ্বাল কমিয়ে দিন। ১৫ মিনিট পর নামিয়ে ঠাণ্ডা করুন। গ্রিন টিতে রয়েছে অ্যান্টি-অক্সিডেন্ট যা ত্বকের উজ্জ্বলতা বাড়ায়।

একটি পাত্রে ১ চা চামচ আপেলের পেস্টের সঙ্গে সমপরিমান গ্রিন টি মেশান। চামচের সাহায্যে ভালো করে মিশিয়ে ১ ফোঁটা লবঙ্গ তেল দিন।

মিশ্রণে ১ চা চামচ অপরিশোধিত মধু মেশান। মধুতে রয়েছে অ্যামিনো অ্যাসিড ও ভিটামিন সি যা ত্বকের ভেতর থেকে পুষ্টি যোগায়।

মাইল্ড ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে মুছে নিন। গলা ও মুখের ত্বকে পাতলা আবরণে লাগান ফেসপ্যাক। ১৫ থেকে ২০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে টানটান হয়ে আসলে সামান্য পানি ছিটিয়ে স্ক্রাব করে নিন। চক্রাকারে ২ মিনিট ঘষে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন ত্বক। ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে মুছে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। সপ্তাহে একদিন ফেসপ্যাকটি ব্যবহার করলে দূর হবে ব্রণ।

Googleplus Pint
Like - Dislike Votes 25 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)