নতুন বছরে সুন্দর থাকতে যা করবেন

রূপচর্চা/বিউটি-টিপস 1st Jan 17 at 11:57am 453
Googleplus Pint
নতুন বছরে সুন্দর থাকতে যা করবেন

পার্টি, পিকনিক, ঘরোয়া গেট টুগেদার- এসবেই কেটে যায় বছরের শুরুর দিনগুলো। আর এই আনন্দের নিত্যসঙ্গী অনিয়ম। যার ফল ভোগে শরীর, ত্বক। তাই বছরের শেষ দিন একটা রেজোলিউশন নিয়ে ফেলুন। পার্টি তো চলবেই, তাই বলে ত্বককে অবহেলা নয়।

১. সানস্ক্রিন ভুলবেন না: শীতের সকালে পিকনিকে যাচ্ছেন। ভাবলেন, সানস্ক্রিনের কী দরকার?‌ ভুলেও এই ভুল নয়। শীত হোক বা গ্রীষ্ম, সূর্যের ক্ষতিকর রশ্মি কিন্তু থেকেই যায়। তাই সানস্ক্রিন ছাড়া সকালে বেরোবেন না। বেরনোর ১৫ মিনিট আগে সানস্ক্রিন লাগিয়ে নিন।

২. ময়শ্চারাইজার: ত্বক অনুযায়ী ময়শ্চারাইজার বাছুন। যতই আলসেমি লাগুক, রাতে শোওয়ার আগে মুখে, গলায়, হাতে লাগিয়ে ম্যাসাজ করুন। বছরের শেষ দিন এই শপথটা করেই ফেলুন।

৩. মেকআপ লাগিয়ে ঘুম নয়: মেকআপ না তুলে ঘুমিয়ে পড়বেন না। এতে ত্বকে সংক্রমণ হতে পারে। যতই ক্লান্তি থাক, ঘরে ফিরে ভেজা তুলোয় বেবি অয়েল লাগিয়ে মেকআপ তুলুন। নয়তো ভিজে ওয়াইপস দিয়েও কাজ সারতে পারেন।

৪. মেকআপ ব্রাশ পরিষ্কার রাখুন: মেকআপ ব্রাশে কত ব্যাকটিরিয়া থাকে জানেন?‌ আপনার ধারণার থেকেও বেশি। তাই মাসে অন্তত একবার মেকআপ ব্রাশ পরিষ্কার করুন। আর চোখের মেকআপ ব্রাশ মাসে দুবার পরিষ্কার রাখুন। এই রেজোলিউশন আপনার ত্বককে সুরক্ষিত রাখবে।

৫. নিজেকে ভাল রাখুন: আপনি ভালো থাকলে ত্বকও থাকবে। তাই নিজেকে ভাল রাখুন। এজন্য মাঝেমধ্যে একটু প্যাম্পারও করুন। এই যেমন বছরে দু–তিনবার স্পা করান। মাসে একবার অন্তত ফেশিয়াল, হেয়ার স্পা, পেডিকিওর করান। ফুরফুরে লাগবে।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 25 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)