সফল ব্যক্তিরা প্রতিদিন সকালে যা অবশ্যই করেন

লাইফ স্টাইল 30th Dec 16 at 2:01pm 507
Googleplus Pint
সফল ব্যক্তিরা প্রতিদিন সকালে যা অবশ্যই করেন

সকালটা সুন্দর হলে সারা দিন মন প্রফুল্ল থাকে। তাই সফল ব্যক্তিরা নিজেদের সকালকে পরিকল্পনা অনুযায়ী সাজিয়ে নেন, যাতে সারা দিন তাঁদের কর্মক্ষমতা বজায় থাকে এবং তাঁরা যেন সব কাজে সফল হতে পারেন।

• প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে সফল ব্যক্তিরা যা যা করেন, তার একটি তালিকা নিচে প্রকাশ করা হয়েছে। সফল হতে চাইলে আপনিও এই পরামর্শগুলো একবার দেখে নিতে পারেন. . .

১. সফল ব্যক্তিরা কখনোই দেরি করে ঘুম থেকে ওঠেন না। ৬টা থেকে সাড়ে ৬টার মধ্যে তাঁরা ঘুম থেকে ওঠার চেষ্টা করেন। আর এ কারণে তাঁরা অনেক তাড়াতাড়ি ঘুমানোরও চেষ্টা করেন। এতে সারা দিন সফল ব্যক্তিরা অনেকটা সময় পান নিজেদের কাজ গুছিয়ে নিতে।

২. ঘুম থেকে উঠে তাঁরা মেডিটেশন করেন। কারণ, শারীরিকভাবে সুস্থ থাকতে হলে মানসিকভাবে সুস্থ থাকাটা অনেক বেশি জরুরি। হতাশা, দুশ্চিন্তা দূর করতে নিয়মিত মেডিটেশন করা খুবই জরুরি।

৩. সফল ব্যক্তিরা সকালে উঠেই কফি পান করেন না। কারণ, তাঁরা জানেন, ক্যাফেইন তাঁকে সেই মুহূর্তে চাঙ্গা করতে পারবে না। তাই সচরাচর ৯টার পর তাঁরা কফি পান করতে পছন্দ করেন।

৪. সারা দিন সুস্থ থাকতে সকালে স্বাস্থ্যকর নাশতা করা খুবই জরুরি। তাই সফল ব্যক্তিরা সকালে পুষ্টিকর নাশতা খেয়ে নিজের কর্মক্ষমতা ধরে রাখার চেষ্টা করেন।

৫. নিয়মিত ইয়োগা বা ব্যায়াম করতে ভোলেন না সফল ব্যক্তিরা। সকালের এই অভ্যাস তাঁদের মন ও শরীর সুস্থ রাখতে সাহায্য করে।

৬. পোশাক বাছাইয়ে খুব একটা সময় নষ্ট করেন না সফল ব্যক্তিরা। তাঁরা সাধারণ পোশাকেই সন্তুষ্ট থাকেন। ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ থেকে আমেরিকার প্রেসিডেন্ট বারাক ওবামা—কেউই পোশাকের পেছনে নিজের মেধা খুব একটা খরচ করেন না।

৭. সকালেই সফল ব্যক্তিরা সারা দিনের পরিকল্পনা সাজিয়ে ফেলেন। একটা তালিকা করা থাকলে সব কাজই ভালোভাবে সম্পন্ন করা যায়। আর এ পরিকল্পনাই তাঁকে সফল করতে সাহায্য করে।

Googleplus Pint
Like - Dislike Votes 14 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)